Sports

ধোনিকে দেরিতে নামানোর সমর্থনে মুখ খুললেন রবি শাস্ত্রী

বিশ্বকাপ সেমিফাইনালে ২৪০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত উইকেট হারাতে থাকা ভারতীয় দলে দীনেশ কার্তিক বা হার্দিকেরও পরে মহেন্দ্র সিং ধোনিকে নামানো নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। ম্যাচ হারার পর ধোনিকে ৭ নম্বরে নামানোটা একটা চরম ভুল সিদ্ধান্ত ছিল বলে জানিয়েছেন ভারতীয় দলের প্রাক্তনরা। যাঁদের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্ণণও রয়েছেন। এছাড়াও বিভিন্ন মহল থেকে ধোনিকে দেরিতে নামানো নিয়ে প্রশ্ন উঠছে। এই অবস্থায় এতদিন চুপ থাকার পর অবশেষে মুখ খুললেন ভারতীয় দলের চিফ কোচ রবি শাস্ত্রী। ভারতের একটি প্রথমসারির দৈনিককে তিনি জানিয়েছেন এটা ছিল দলের সিদ্ধান্ত।

Ravi Shastri
রবি শাস্ত্রী, ছবি – আইএএনএস

রবি শাস্ত্রী দাবি করেছেন, ধোনিকে ৭ নম্বরে নামানো দলের সিদ্ধান্ত ছিল। সকলেই এই সিদ্ধান্তের মধ্যে ছিলেন। তাছাড়া এই সিদ্ধান্তটা খুব সহজ সিদ্ধান্ত ছিল। কারণ ধোনি আগে নেমে আউট হলে রান তাড়া করার সম্ভাবনাটাই শেষ হয়ে যেত। ধোনি হলেন একজন সফল ম্যাচ ফিনিশার। তাই তিনি পরে নেমে ম্যাচ জেতাতে পারেন। ভারতীয় দল ধোনির অভিজ্ঞতাকে পরে নামিয়ে কাজে লাগাতে চেয়েছিল। আর এটা যদি না করা হত তাহলেই বরং সেটা ভয়ংকর দোষের হত।

শাস্ত্রী একথা বললেও প্রাক্তনরা কিন্তু এখনও ধোনিকে আগে নামানোর পক্ষেই সওয়াল করছেন। শাস্ত্রী দলকে উদ্বুদ্ধ করতে বলেন, একটা ৩০ মিনিট মেন ইন ব্লু-র সাফল্যকে মুছে দিতে পারে না। বিগত ২ বছর ধরে ভারতই সেরা দল। তারা লিগেও টেবিলের মাথায় থেকেছে। তাই এজন্য ভারতীয় দলের সকলের গর্বিত হওয়া উচিত।

শেষ ২ বছরে ভারতীয় দল যা অর্জন করেছে তার জন্য ভারতীয় দলের সকলের গর্বিত হওয়া উচিত বলে দাবি করেন রবি শাস্ত্রী। পাশাপাশি তিনি মেনে নিয়েছে ৪ নম্বরে নামার জন্য ভারতের কোনও সেট ব্যাটসম্যান নেই। এটা বরাবরই চিন্তার। কেএল রাহুল বিশ্বকাপে সেই জায়গায় থাকলেও শিখর ধাওয়ানের চোট রাহুলকে প্রথমে নামাতে বাধ্য করে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button