Sports

ধোনির একটা মন্ত্রেই বদলে যায় জীবন, স্বীকার করে নিলেন হার্দিক পাণ্ডিয়া

মহেন্দ্র সিং ধোনির জন্য কার্যত তাঁর জীবনটাই বদলে গেছে। বদলে গেছে তাঁর খেলার মান। সেকথা স্বীকার করে নিলেন ভারতের অন্যতম অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া।

এ বছরের আইপিএল সবে শেষ হয়েছে। সেখানে যে ভারতীয় খেলোয়াড়ের খেলা এবং অধিনায়কত্ব, দুইই নজর কেড়েছে তাঁর নাম হার্দিক পাণ্ডিয়া। তাঁর সেই দুরন্ত পারফরমেন্সে মুগ্ধ ভারতীয় দল বাছাইকারীরা হার্দিককে ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করার সুযোগ পর্যন্ত দিয়েছেন।

আসন্ন আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করতে চলেছেন হার্দিক। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলা টি-২০ সিরিজে তাঁর দুরন্ত ফিরে আসাও সকলকে চমকে দিয়েছে।

সেই ২৮ বছরের কিছুটা বেপরোয়া ভারতীয় প্রতিভা এবার স্বীকার করে নিলেন যে তাঁর খেলার মান বদলে দিয়েছিল মহেন্দ্র সিং ধোনির মাত্র একটা পরামর্শ। কী সেই পরামর্শ? সেকথাও জানিয়েছেন হার্দিক।

মহেন্দ্র সিং ধোনিকে বলা হয় ক্যাপ্টেন কুল। যে কোনও পরিস্থিতিতে তাঁর মত মাথা ঠান্ডা রেখে এবং কোনও চাপ ছাড়া খেলে যাওয়ার ক্ষমতা ভারতীয় ক্রিকেট ইতিহাসে বিরল। কীভাবে তিনি এতটা চাপমুক্ত থাকতে পারেন? কি সেই গোপন টোটকা?

হার্দিক যখন কেরিয়ারের প্রথম দিকে ছিলেন তখন তিনি একথা জানতে চেয়েছিলেন ধোনির কাছে। ধোনির উত্তর ছিল একটাই। ধোনি বলেছিলেন, ব্যাট হাতে কখনও নিজের রান কত হল সেটা নিয়ে ভাবতে যেওনা। সেখানে যদি এটা ভাব যে দলের এখন কত রান দরকার তাহলে অনেকটাই চাপমুক্ত থাকা যায়।

একজন ক্রিকেটার জানেন এই ছোট্ট পরামর্শ মেনে চলতে পারলে কতটা বদলে যেতে পারে তাঁর ক্রিকেট জীবন। যা হয়েছে হার্দিকের ক্ষেত্রে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.