National

রাহুল গান্ধীর বারবার বিদেশ যাত্রা নিয়ে প্রশ্ন তুলল বিজেপি

রাহুল গান্ধী কেন বারবার বিদেশ যান? আর যদি যানই তো তার বিস্তারিত তথ্য কেন পেশ করেন না? এবার রাহুল গান্ধীর বিদেশ ভ্রমণ নিয়ে প্রশ্ন তুলে নতুন বিতর্ক উস্কে দিলেন বিজেপি সাংসদ গুন্টুপল্লি ভেঙ্কট লক্ষ্মী নরসিমা রাও। বিজেপির রাজ্যসভার এই সাংসদ খোঁচা দিয়ে এও দাবি করেন যে রাহুল ২০১৪ সাল থেকে যতবার বিদেশ গেছেন ততবার নিজের লোকসভা কেন্দ্র আমেঠিতে যাননি। তাই তাঁকে সেখানকার মানুষ হারিয়ে দিয়েছেন।

নিয়ম হল কোনও সাংসদ যদি বিদেশ সফরে যান তাহলে সেই সফরের বিস্তারিত তথ্য সংসদে পেশ করতে হয়। বিজেপি সাংসদের দাবি, ২০১৪ সাল থেকে রাহুল গান্ধী এখনও পর্যন্ত ১৬ বার বিদেশ গেছেন। কিন্তু তার মধ্যে মাত্র ৯ বার তিনি বিস্তারিত তথ্য পেশ করেন। বাকি ৭টি বিদেশ ভ্রমণের কোনও তথ্য তিনি সংসদে পেশ করেননি।

Rahul Gandhi
ফাইল : রাহুল গান্ধী, ছবি – আইএএনএস

২০১৯ সালে সংসদীয় মন্ত্রকের তরফে প্রত্যেক সাংসদকেই জানানো হয় যে তাঁরা যেন তাঁদের বিদেশ সফরের যাবতীয় তথ্য সংসদে পেশ করেন। তারপরও নাকি রাহুল গান্ধী বিদেশ সফরের তথ্য গোপনই রেখেছেন। নরসিমা রাও আরও বলেন, রাহুল গান্ধী একজন জন প্রতিনিধি। সেখানে তাঁর উচিত নয় এভাবে তথ্য গোপন করা। কিসের এত রাখঢাক বলেও কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি সাংসদ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button