National

নরেন্দ্র মোদীকে তিনি ভালবাসেন, বললেন রাহুল গান্ধী

নরেন্দ্র মোদীকে তিনি ভালবাসেন। সত্যিই তিনি তাঁকে ভালবাসেন। নরেন্দ্র মোদীর প্রতি তাঁর কোনও রাগ নেই। বরং নরেন্দ্র মোদীই তাঁর ওপর রেগে থাকেন। মিডিয়া থেকে শ্রোতা, এমনকি হোস্ট, সকলকে চমকে দিয়ে শুক্রবার পুনেতে ছাত্রছাত্রীদের মুখোমুখি হয়ে একথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। লোকসভা ভোটের মুখে যখন সকলেই ব্যক্তিগত পর্যায়ে একে অপরের দিকে বিষাক্ত তির ছুঁড়তে ছাড়ছেন না, সেখানে সম্পূর্ণ উল্টোপথে হেঁটে রাহুলের এদিনের মন্তব্য সকলকে চমকে দিয়েছে। রাহুল একথা বলার পরই শ্রোতারা সকলেই তাঁকে অভিনন্দন জানাতে সশব্দে ফেটে পড়েন। রাহুলের এহেন আচরণে যে তাঁরা খুশি তা প্রকাশ করতে কুণ্ঠা করেননি পুনের লক্ষ্মী লনসে উপস্থিত প্রায় ৫ হাজার কলেজ পড়ুয়া।

শুক্রবার এই আলাপচারিতা পর্বে রাজনৈতিক প্রশ্নের পাশাপাশি অনেক ব্যক্তিগত প্রশ্নও করা হয় রাহুলকে। কথা প্রসঙ্গে পুরনো দিনে হারিয়ে গিয়ে রাহুল বলেন, তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধী যখন কাজ থেকে ফিরতেন তখন তিনি পর্দার আড়ালে লুকিয়ে থাকতেন। আর ঠাকুমা এলেই তিনি ঝাঁপিয়ে পড়ে তাঁকে ভয় দেখাতেন। রাহুল বলেন, তিনি জানতেন ঠাকুমা ভয় পাচ্ছেন না। কিন্তু তিনি খুব ভয় পেয়েছেন বলে দেখাতেন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

বোন প্রিয়াঙ্কার সঙ্গেও তাঁর ছোটবেলা থেকে সুসম্পর্কের কথা তুলে ধরেন রাহুল। বলেন প্রিয়াঙ্কা ছোট থেকেই তাঁর প্রিয় বন্ধু। প্রিয়াঙ্কার দেওয়া রাখি তিনি সারা বছরই পড়ে থাকেন। খোলেন না। তাঁকে অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে বলে জানান রাহুল। বলেন, তিনি দেখেছেন ঠাকুমাকে হত্যা করা হয়েছে। তাঁর বাবাকে হত্যা করা হয়েছে। তখনও প্রিয়াঙ্কা তাঁর পাশে ছিলেন। রাহুল যখন একথা বলছেন, তখন লক্ষ্মী লনসে পিন পড়লেও শব্দ পাওয়া যাবে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *