National

প্রধানমন্ত্রীকে টিকা দেওয়ার কথা নথিবদ্ধ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, সঙ্গে রাহুল, রাখি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তারা করোনা প্রতিষেধক টিকার প্রথম ডোজ প্রদান করেছে। তেমনই তথ্য তালিকাবদ্ধ হয়েছে একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। তালিকায় রয়েছে রাহুল গান্ধী, রাখি সাওয়ান্তের নামও।

ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি। এবার বিহারের সহর্সা জেলার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। এখানে যে তালিকা সামনে এসেছে তাতে দেখা গেছে গত ২৪ অক্টোবর এই কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা প্রতিষেধক টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

শুধু প্রধানমন্ত্রীই নন, ওইদিন তারা কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও একই টিকা প্রদান করেছে বলে তথ্য লিপিবদ্ধ রয়েছে।

প্রধানমন্ত্রী ও রাহুল গান্ধী ছাড়াও ওই তালিকায় সেদিনের করোনা প্রতিষেধকের প্রথম ডোজ পাওয়ার তালিকায় রয়েছে রাখি সাওয়ান্ত, রণবীর কাপুর, রানু মণ্ডল সহ বেশ কয়েকজন পরিচিত ব্যক্তিত্বের নাম।

এই তালিকায় সকলের ফোন নম্বর থাকাও বাঞ্ছনীয়। তাও নথিবদ্ধ রয়েছে। তবে দেখা গেছে প্রতিটি নম্বরই ভুয়ো। একটি সরকারি স্বাস্থ্যকেন্দ্রে এমন কাণ্ড সামনে আসায় হৈচৈ পড়ে গেছে। ওই স্বাস্থ্যকেন্দ্রের এক চিকিৎসক জানিয়েছেন পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


এর আগেও গত ডিসেম্বর মাসে বিহারেরই আরওয়াল জেলায় একই কাণ্ড ঘটেছিল। সেবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা প্রতিষেধক টিকা দেওয়ার কথা লিপিবদ্ধ হয়েছিল সরকারি খাতায়। তালিকায় ছিলেন অমিত শাহ এবং অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও।

এমন ঘটনা কীভাবে বারবার ঘটছে তা খতিয়ে দেখা শুরু হয়েছে। কেনই বা এমন ঘটনা বারবার বিহার থেকেই উঠে আসছে তাও দেখা হচ্ছে।

প্রসঙ্গত এটা প্রায় সকলের জানা যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির এইমস থেকে করোনা প্রতিষেধক টিকা কোভ্যাক্সিন নিয়েছিলেন টিকা প্রদান শুরুর কিছুদিন পর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button