World

অভিনন্দনকে না ছাড়ার আবেদন খারিজ করে দিল পাক আদালত

পাকিস্তানের হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে দেওয়ার কথা গত বৃহস্পতিবারই ঘোষণা করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার তাঁকে ভারতের হাতে তুলে দেওয়ার বন্দোবস্ত যখন পাকিস্তানে চলছে তখন ইসলামাবাদ হাইকোর্টে অভিনন্দন বর্তমানকে না ছাড়ার আর্জি নিয়ে হাজির হন জনৈক ব্যক্তি। আদালতের কাছে আবেদন জানান যেন অভিনন্দনকে না ছাড়া হয়। তাঁকে পাকিস্তানে বন্দি রাখা হয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এই আবেদনের শুনানি হয় ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আতার মিনাল্লা-র এজলাসে। তিনি আবেদনকারীকে জানান, এই সিদ্ধান্ত পাকিস্তানের সংসদের যৌথ অধিবেশনে প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করেছেন। তাঁর এই সিদ্ধান্তের বিরুদ্ধাচরণও করেননি কোনও সাংসদ। এই অবস্থায় পাক সংসদকে সম্মান জানানো প্রয়োজন। এটা একটি নীতিগত বিষয়। পরে অভিনন্দনকে আটকে রাখার আবেদন খারিজ করে দেন আতার মিনাল্লা।

গত বুধবার পাক যুদ্ধবিমান এফ-১৬-এর ভারতে প্রবেশ রুখতে মিগ-২১ বাইসন যুদ্ধবিমান নিয়ে তাড়া করেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। একটি এফ-১৬ বিমান ধ্বংসও করেন তিনি। পরে তাঁর বিমানটিও ভেঙে পড়ে। তিনি গিয়ে পড়েন পাক অধিকৃত কাশ্মীরে। নিজেদের মাটিতে পেয়ে অভিনন্দনকে গ্রেফতার করে পাক সেনা। তারপরই তাঁকে নিঃশর্তে মুক্তির দাবিতে সুর চড়ায় ভারত।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button