World

এভারেস্টের দেশে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত মন্ত্রী

হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল নেপালের পর্যটনমন্ত্রী রবীন্দ্র অধিকারী-র। বুধবার দুপুর দেড়টা নাগাদ ঘটনাটি ঘটে। তাঁর সঙ্গে মৃত্যু হয়েছে আরও ৬ জনের। মন্ত্রী সহ ৭ জনের মৃত্যুতে শোকস্তব্ধ নেপাল। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার ডায়নেস্টি-র হেলিকপ্টারে আকাশে ওড়েন মন্ত্রী এবং আরও ৬ জন। পাথিভারা-র কাছে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। মন্ত্রী ছাড়াও যাঁরা ছিলেন তাঁরা হলেন মন্ত্রীর দেহরক্ষী, হেলিকপ্টারের পাইলট, প্রধানমন্ত্রীর দফতরের এক আধিকারিক, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ডিজি, ১ ইঞ্জিনিয়ার ও ১ পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত নতুন ব্যবসায়ী।

নেপালের তাপলেজুং জেলার পাথিভারা মন্দির বিখ্যাত। এখানেই পুজো দিতে গিয়েছিলেন মন্ত্রী রবীন্দ্র অধিকারী। সেখানে পুজো দিয়ে ফিরছিলেন কাঠমান্ডু। তখনই হেলিকপ্টার দুর্ঘটনাগ্রস্ত হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হেলিকপ্টারটি মন্দির থেকে ওড়ার পরই একটি পোস্টে ধাক্কা মারে। তারপরই তাতে আগুন ধরে যায়।

Helicopter
প্রতীকী ছবি

ঘটনার পরই নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি একটি উচ্চপর্যায়ের বৈঠক ডাকেন। পাইলটের ভুল, যান্ত্রিক ত্রুটি না কি এই দুর্ঘটনার পিছনে অন্য কোনও কারণ আছে তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button