World

বায়ুসেনায় থাকাকালীন তাঁকে এক আধিকারিক ধর্ষণ করে, বিস্ফোরক দাবি

এখন তিনি মার্কিন সেনেটর। অ্যারিজোনার সেনেটর মার্থা ম্যাকস্যালি-র দাবি আগে যখন তিনি মার্কিন বায়ুসেনায় ছিলেন তখন তাঁকে তাঁর উর্ধ্বতন আধিকারিক ধর্ষণ করে। কিন্তু তারপরও তিনি কোনও রিপোর্ট করেননি। কারণ গোটা সিস্টেমেই তাঁর বিশ্বাস ছিলনা। তাঁর মনে হয়েছিল আসলে সিস্টেমটাই তাঁকে ধর্ষণ করছে। মার্কিন সেনেটরের এমন এক বিস্ফোরক দাবি কিন্তু মার্কিন মুলুকে ঝড় তুলে দিয়েছে।]

মার্থা দাবি করেন ধর্ষণের পর এক চরম হতাশা থেকে তিনি বায়ুসেনা ছেড়ে চলে আসেন। পাশাপাশি তিনি এও জানিয়েছেন, মার্কিন বায়ুসেনায় থাকাকালীন তাঁর সঙ্গে ঘটা ওই ধর্ষণের ঘটনা নিতান্তই তাঁর ব্যক্তিগত বিষয়। গত বুধবার সেনেট আর্মড সার্ভিসেস সাবকমিটিতে মার্কিন সেনাবাহিনীতে যৌন হেনস্তা নিয়ে শুনানি হয়। সেখানে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন মার্থা। সেখানে তিনি সকলকে বলেন, তিনিও তাঁদের মতই বায়ুসেনায় থাকাকালীন ধর্ষণের শিকার।

সেনেটর মার্থা আরও বলেন, সেনাবাহিনীতে ধর্ষণের প্রবণতা অনেকটা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। এখনও অনেকটা নিয়ন্ত্রণ করা বাকি। তার জন্য আরও অনেকটা পথ যেতে হবে। তবে এদিন বায়ুসেনায় থাকাকালীন ধর্ষিত হওয়ার দাবি করলেও মার্থা ওই আধিকারিকের নাম জানাননি। এও বিস্তারিত বলেননি যে তাঁর সঙ্গে ঠিক কখন কী হয়েছিল।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button