Business

বদলাল নাম, ফেসবুক হয়ে গেল মেটা

নাম যে বদলে যেতে পারে তেমন কানাঘুষো শুরু হয়েছিল। তাই সত্যই হল। ফেসবুকের নাম বদলে গেল। ফেসবুক হয়ে গেল মেটা।

নানাধরনের পোস্ট নিয়ে বিতর্ক তৈরি হওয়া। বিভিন্ন নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ। এমনকি হিংসা ছড়ানোর অভিযোগও ফেসবুক প্ল্যাটফর্মের বিরুদ্ধে উঠছিল। যা নিয়ে কার্যত জেরবার ছিলেন ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ।

ক্রমশ ফেসবুক প্ল্যাটফর্মের বিরুদ্ধে অভিযোগের পাহাড় আকাশ ছোঁয়া হচ্ছিল। এই অবস্থায় সংস্থার নাম বদলের রাস্তায় হাঁটল ফেসবুক।

ফেসবুক যে তার নাম বদলে মেটা হয়ে যাচ্ছে তা গত বৃহস্পতিবারই ঘোষণা করে দেন মার্ক জুকারবার্গ। তিনি মেটা নাম ও তার লোগো পিছনে নিয়ে একটি নিজস্বীও পোস্ট করেছেন।

বিষয়টি নেহাতই নাম বদল হিসাবে সামনে আনলেও অনেকে মনে করছেন লাগাতার ওঠা অভিযোগ থেকে মানুষের নজর ঘোরাতেই এই নাম বদলের পথ নিল ফেসবুক। নয়া নাম মেটার ট্যুইটার অ্যাকাউন্টে সকলকে সামাজিক যোগাযোগের নয়া অধ্যায়ে স্বাগত জানানো হয়েছে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার বা ইন্সটাগ্রামের মালিক ফেসবুক নাম বদলের ফলে বেশকিছু পরিবর্তনও দেখতে পাবেন গ্রাহকরা। এখন অনেকের মনে হতেই পারে তাহলে কি ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপের নাম বদলে যাচ্ছে?

না তা হচ্ছেনা। সংস্থার নাম বদলে গেলেও এই ব্র্যান্ডগুলির নাম একই থাকছে। ফলে সেদিক থেকে গ্রাহকদের ক্ষেত্রে তেমন কোনও সমস্যা নেই। তাঁরা যেমন এগুলি ব্যবহার করছিলেন তেমনই করতে পারবেন।

বরং থ্রিডি দুনিয়ায় এগুলির হাত ধরে অনেকটা প্রবেশ করার সুযোগ পাবেন তাঁরা। তবে ছোটখাটো কিছু পরিবর্তনের মুখে পড়তে হবে গ্রাহকদের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে

Show More

Leave a Reply

Your email address will not be published.