State

কোথাও দুধ-গঙ্গাজলে শুদ্ধিকরণ, কোথাও পথ অবরোধ, প্রতিবাদে তৃণমূল

মঙ্গলবার রাতে বিদ্যাসাগর কলেজে বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। যার বিরুদ্ধে বুধবার সকাল থেকেই পথে নেমেছে তৃণমূল। মঙ্গলবার রাতেই বিদ্যাসাগর কলেজে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর বুধবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি। এদিন কোন্নগরে গঙ্গা থেকে জল তুলে সেই জল ও দুধ দিয়ে বিদ্যাসাগরের মূর্তির শুদ্ধিকরণ করা হয়। তারপর মালা পরিয়ে তাঁকে সম্মান জানান উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল।

বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি থানার দুর্লভপুর মোড়েও বিশাল মিছিল বার করেন তৃণমূল কর্মী সমর্থকেরা। সেখানে ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানানো হয়। রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে প্রতিবাদে সামিল হন তাঁরা। প্রায় আধ ঘণ্টা অবরোধ চলার পর ফের অবস্থা স্বাভাবিক হয়। অবরোধ চলাকালীন বিজেপি ও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

হাওড়ায় এদিন বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিশাল মিছিল বার হয়। মিছিলের পুরোভাগে ছিলেন অরূপ রায় ও প্রসূন বন্দ্যোপাধ্যায়। কালো পতাকা নিয়ে মিছিলে পা মেলান তৃণমূল কর্মী, সমর্থকেরা। মিছিল থেকে ছিছিক্কারের স্লোগান ওঠে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপির বিরুদ্ধে সোচ্চার হন তাঁরা। হাওড়ার শিবপুর থেকে হাওড়া ময়দান পর্যন্ত মিছিল হয়। এছাড়া শ্রীরামপুর কলেজের সামনেও বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে ধিক্কার জানানো হয়। কলেজের গেটের কাছে কালো কাপড় মুখে বেঁধে ধিক্কারে সামিল হন পড়ুয়ারাও। ধিক্কার মিছিল হয় রাজ্যের অন্যান্য প্রান্তেও।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *