Kolkata

বাবুল সুপ্রিয়ই কি কলকাতার মেয়র পদপ্রার্থী, জল্পনা তুঙ্গে

বিজেপি ছেড়ে হালে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। সেই বাবুল সুপ্রিয়কেই কি কলকাতা পুরসভার মেয়র পদপ্রার্থী হিসাবে তুলে ধরতে চলেছে তৃণমূল? জল্পনা তুঙ্গে উঠেছে।

তৃণমূল সম্প্রতি এক ব্যক্তি এক পদ নীতি গ্রহণ করেছে। তাই কলকাতা পুরভোটে তাঁকে আবার মেয়র পদপ্রার্থী হিসাবে তুলে ধরতে পারছেনা তৃণমূল। ফলে সেখানে নতুন মুখ দরকার। কে সেই নতুন মুখ? এই প্রশ্ন উঠছে।

কারণ কলকাতা পুরভোট গ্রহণ আর এক মাসের অপেক্ষা। তৃণমূল এখনও আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা না করলেও ঘাসফুলের অভ্যন্তরে একটি নাম দাবানলের মত ছড়াচ্ছে। তিনি হলেন বাবুল সুপ্রিয়। যিনি বিজেপি ছেড়ে সবে তৃণমূলে যোগ দিয়েছেন।

তৃণমূলের অন্দরমহলে কলকাতার মেয়র পদপ্রার্থী হিসাবে বাবুল সুপ্রিয়র নামই কান পাতলে শোনা যাচ্ছে কেন? কারণ রয়েছে বলেই মনে করছেন দলের অনেকে।

এই মুহুর্তে তৃণমূলের প্রধান সিদ্ধান্ত গ্রহণকারী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই অভিষেকের প্রথম পছন্দই নাকি বাবুল।

অভিষেক চাইছেন একজন প্রগতিশীল মুখ কলকাতা পুরসভার মেয়র পদপ্রার্থী হিসাবে সামনে আসুক। সেই মুখকে সামনে রেখেই ভোটে লড়ুক দল। আর সেই নেতার নাম বাবুল সুপ্রিয় বলেই মনে করা হচ্ছে।

বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ার পর শোনা যাচ্ছিল তাঁকে রাজ্যসভার সাংসদ করে দিল্লি পাঠাবে তৃণমূল। কিন্তু রাজ্যসভায় তৃণমূল নতুন ২ মুখকে পাঠাতে চলেছে। একজন ত্রিপুরায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেব এবং অন্যজন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো।

ফলে সেখানে এখনই বাবুলকে পাঠানো যাচ্ছে না। ফলে বাবুলকে মেয়র মুখ হিসাবে তুলে ধরাই তৃণমূল নেতৃত্বের মনে রয়েছে বলে শোনা যাচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button