SciTech

বলা কথা ফিরিয়ে নিতে দেবে হোয়াটসঅ্যাপ

মুখের বুলি আর বন্দুকের গুলি একবার বেরিয়ে গেলে তা আর ফেরত আসেনা। তবে নেট দুনিয়া এর ব্যতিক্রম ঘটাতে চলেছে। যাঁরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাঁদের জন্য রইল এক চমক। এইবার ভুলবশত বলা বুলি, থুড়ি হোয়াটসঅ্যাপ মেসেজ ফেরত নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ আনতে চলেছে এক নতুন ফিচার। ফিচারটির নাম ‘ডিলিট ফর এভরিওয়ান’। এর মানে হল, কারও করা মেসেজটি ভুলবশত যদি অন্য কারও কাছে চলে যায় তক্ষুনি তা আপনি ডিলিট করলে সেই ডিলিট করা মেসেজটি আর দেখা যাবেনা রিসিভার অর্থাৎ গ্রহীতার মোবাইলে। আপনার ডিলিট করা মেসেজটি উভয়ের মোবাইল থেকেই উধাও হয়ে যাবে।

ফিচারটি অবশ্যই যথেষ্ট সারা ফেলবে বলে মনে করা হচ্ছে। উইন্ডোজ ফোনে বিটা ভার্সনে আপাতত ফিচারটি মিলছে বলে খবর। হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সনে মিলবে এই ফিচারটি।

প্রেরক সিন হওয়ার আগে বা মেসেজ পাঠানোর ৭ মিনিটের মধ্যে ডিলিট ফর এভরিওয়ান ফিচার ব্যবহার করলে ওই ব্যক্তির চ্যাট হিস্ট্রি থেকে মেসেজটি মুছে যাবে। চ্যাট হিস্ট্রিতে সেভও হবে না। তবে মেসেজটি আইডি ডাটাবেসে থেকে গেলে পরে তা খুঁজে পাওয়ার সম্ভাবনা আছে। উল্লেখ্য, এই ফিচারটি তখনই কাজ করবে যখন সেন্ডার ও রিসিভার দুজনের হোয়াটসঅ্যাপেই ‘ডিলিট ফর এভরিওয়ান’ বৈশিষ্ট্যটি থাকবে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button