Wednesday , July 24 2019
Jalpaiguri Flood
ফাইল ছবি

পর্যটকদের নিয়ে উত্তাল তিস্তায় তলিয়ে গেল গাড়ি

বিমানে বাগডোগরা। তারপর সেখান থেকে গাড়ি নিয়ে সিকিমের পথে। এটাই ছিল রাজস্থানের ২ পর্যটকের রুটম্যাপ। বুধবার বেলায় তাঁরা শিলিগুড়ি থেকে গাড়ি নিয়ে গ্যাংটকের উদ্দেশে যাত্রা শুরু করেন। গাড়ি ছুটে যাচ্ছিল গ্যাংটকের দিকে। এদিকে পাহাড়ে বৃষ্টি হয়েই চলেছে। ফলে রাস্তার অবস্থা খারাপ। নদীগুলি প্রবল বর্ষণের জেরে ফুঁসছে। ২ পর্যটককে নিয়ে গাড়ি এসে পৌঁছয় সেবক রোডের করোনেশন ব্রিজের কাছে কালীমন্দির এলাকায়। এখানে পাহাড়ি রাস্তার গা ঘেঁষে নেমে গেছে গভীর খাদ। নিচে বয়ে চলেছে তিস্তা। খাদের ঢাল বেয়ে সবুজ গাছের বন। ২ পাশে পাহাড়ের বুক চিরে তিস্তা বইছে প্রবল গতিতে।

আচমকাই এখানে প্রবল বৃষ্টিতে পিচ্ছিল রাস্তায় কোনওভাবে নিয়ন্ত্রণ হারান চালক। গাড়ি পিছলে খাদের ধারে চলে যায়। তারপর হড়কে পড়ে খাদে। ২ পর্যটক ও চালককে নিয়ে গাড়ি খাদ বেয়ে গড়িয়ে নেমে যায় সোজা উত্তাল তিস্তার জলে। জল সেখানে বিদ্যুতের গতিতে বইছে। খুব দ্রুত সেই উত্তাল তিস্তায় হারিয়ে যায় গাড়িটি। দ্রুত খবর যায় পুলিশের কাছে। শুরু হয় উদ্ধারকাজ।

বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই শুরু হয় গাড়িটি খোঁজার কাজ। গাড়িতে থাকা ৩ জনেরই কোনও খোঁজ নেই। ব়্যাফ্টিং বোট নামিয়ে তিস্তায় খোঁজ চলছে। কিন্তু বিকেল পর্যন্ত ওই গাড়ি বা গাড়ির আরোহীদের কোনও খোঁজ মেলেনি। প্রবল গতিতে ছুটে চলা তিস্তা তাঁদের কতটা দূরে টেনে নিয়ে গেছে তা এখনও পরিস্কার নয়। তল্লাশি চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *