State

একে জল বাড়ছে, তারমধ্যেই ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস

প্রবল বর্ষণই চলছে সেখানে। তারমধ্যেই উত্তরের জন্য আগামী ৩ দিনের জন্য ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

কলকাতা : অনেক জায়গা ইতিমধ্যেই প্লাবিত। ডুয়ার্সের বহু এলাকায় জল হুহু করে ঢুকছে। পাহাড়ি নদীগুলি রূপ বদলে এখন ভয়ংকর। ভুটান পাহাড়ে প্রবল বৃষ্টির ফলে সেই জলও নেমে আসছে উত্তরবঙ্গে। ফলে বন্যা পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। এমনিতেই দুপাশে অসম ও বিহার প্রবল বৃষ্টির জেরে বন্যায় ভাসছে। মাঝে উত্তরবঙ্গও ক্রমশ চেহারা বদলাচ্ছে। খারাপ হচ্ছে পরিস্থিতি। আর তারমধ্যেই আরও চিন্তার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গে আগামী ৩ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অতিভারী বৃষ্টি পাহাড়ি এলাকায় ধসের কারণ হতে পারে। এছাড়া অতিবৃষ্টির জেরে অনেক এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনাও রয়েছে। উত্তরের ৫টি জেলা, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গ যখন প্রবল বৃষ্টিতে নাজেহাল তখন দক্ষিণবঙ্গে বৃষ্টি তুলনায় অনেকটা কম। তবে বৃষ্টি হচ্ছে। মাঝেমধ্যেই বজ্রগর্ভ কালো মেঘ তৈরি হয়ে বৃষ্টি হচ্ছে গত সোমবার থেকেই। মঙ্গলবার সকাল থেকেই আকাশ কালো হতে শুরু করে। বেলা যত গড়িয়েছে ততই বৃষ্টি বেড়েছে। এমন পরিস্থিতি বজায় থাকবে বলেই পূর্বাভাস।

Show More

Leave a Reply

Your email address will not be published.