Kolkata

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির আশ্বাস শিক্ষামন্ত্রীর

প্রাথমিক শিক্ষকদের মাইনের ক্ষেত্রে গ্রেড পে ৩২০০ টাকা করার জন্য অনুমোদন মিলেছে। তিনি ওটা ৩৬০০ টাকা করার চেষ্টা চালাচ্ছেন এবং আশাবাদী যে ৩৬০০ টাকা ওটা হয়ে যাবে। যা মাদ্রাসার ক্ষেত্রেও সমানভাবে প্রযোজ্য হবে। সেইসঙ্গে প্রাথমিক শিক্ষকদের বদলি নিয়ম মেনে করার জন্য প্রয়োজনীয় নির্দেশ তিনি দিয়েছেন। বৃহস্পতিবার এমনই জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেইসঙ্গে আন্দোলনরত শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার করার কথাও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, এরপর পে কমিশনে বেতনের ক্ষেত্রে আরও কিছুটা স্বস্তি পাবেন তাঁরা।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের এই বার্তার পরেও কিন্তু নিজেদের আন্দোলনে অনড় থাকছেন আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা। তাঁদের দাবি, পার্থবাবু যা বলেছেন তা খুব পরিস্কার নয়। কাদের কী গ্রেড পে হবে সেটা দেখা দরকার। তাঁদের আন্দোলনে রাজনৈতিক দলের প্রভাব রয়েছে বলে যে অভিযোগ পার্থবাবু করেছেন তারও বিরোধিতা করেছেন আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা। ফলে এটা পরিস্কার যে এখনই আন্দোলন থেকে সরছেন না বিকাশ ভবনের কাছে আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা।

প্রাথমিক শিক্ষকদের মাইনে কেন্দ্রীয় সরকারি হারে করতে হবে। বদলি করতে হবে নিয়ম মেনে। এই ২টি মূল দাবিকে সামনে রেখে প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্তি-র অনশন বৃহস্পতিবার ১৩ দিনে পা দিল। ধর্না আন্দোলন পা দিল ১৪ দিনে। ১৭ জন অনশন চালিয়ে যাচ্ছেন। যাঁদের মধ্যে এই আন্দোলনের পুরোধা পৃথা বিশ্বাসও রয়েছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button