Kolkata

নবান্ন বলল তদন্তে ত্রুটি হবেনা, রাষ্ট্রপতির কাছে বিজেপি

বিজেপি বিধায়কের রহস্যমৃত্যু ঘিরে রাজ্য রাজনীতি ফের সরগরম। বিজেপি এই মৃত্যু নিয়ে জোরকদমে পথে নেমেছে।

কলকাতা : বিজেপি সিবিআই তদন্তের দাবি জানিয়ে এলেও হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যমৃত্যুতে রাজ্য প্রশাসন যে সিআইডি তদন্তে ভরসা রাখছে তা এদিন স্পষ্ট করে দিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট জানিয়েছেন, তদন্ত চলছে। আর রাজ্যসরকার সঠিক তদন্তের পক্ষপাতী। পুলিশ বিধায়কের সুইসাইড নোটে যে ২ জনের নাম ও ফোন নম্বর পেয়েছে তাদের ১ জন ইতিমধ্যেই গ্রেফতারও হয়েছে এদিন।

স্বরাষ্ট্রসচিব এদিন জানিয়েছেন, ময়নাতদন্তের রিপোর্টে মৃত বিধায়কের ঘারে কালশিটের দাগ ও হাতে একটি দাগ দেখতে পাওয়া গেছে। এর বাইরে কোনও আঘাতের চিহ্ন মেলেনি। পুলিশ ঘটনার তদন্ত চালাচ্ছে। প্রাথমিকভাবে অনুমান ঘটনাটি হয়তো আত্মহত্যারই। এদিকে নবান্ন যখন স্পষ্ট করে দিয়েছে যে সিআইডি তদন্তেই এই মৃত্যু রহস্যের কিনারা হবে, সেখানে এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করল রাজ্যে বিজেপির একটি প্রতিনিধি দল।

বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে রাজ্য বিজেপি নেতৃত্বের দলটি এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বিধায়কের মৃত্যুর বিষয়টি তাঁকে জানায়। রাষ্ট্রপতির কাছে একটি চিঠি দিয়ে ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়েছে প্রতিনিধিদলটি। এছাড়া পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বলেও রাষ্ট্রপতিকে জানান দলের প্রতিনিধিরা। পরে কৈলাস বিজয়বর্গীয় অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে জনপ্রতিনিধিরাই সুরক্ষিত নন।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button