Sports

সন্ধের কলকাতায় গোলাপি ইডেন তৈরি ইতিহাসে নাম তুলতে

এখন শুধু প্রহর গোনাটাই বাকি। সে খেলোয়াড় থেকে সিএবি কর্তা মহল থেকে দর্শক থেকে শহরবাসী। সকলেই চেয়ে আছেন শুক্রবারের দিকে। যখন ইডেনে হবে সোনার কয়েন দিয়ে টস। আর তারপর গোলাপি বল নিয়ে ভারত-বাংলাদেশ শুরু করবে তাদের তৃতীয় টেস্টের লড়াই। ভারতের প্রথম গোলাপি বলের ম্যাচ। ভারতের প্রথম রাত দিনের টেস্ট। ফলে শুক্রবারটা যে ভারতীয় ক্রিকেট ইতিহাসে নতুন অধ্যায় যুক্ত করতে চলেছে তা বলার অপেক্ষা রাখেনা। ইতিমধ্যেই ২ দলের খেলোয়াড়েরা ইডেনে প্র্যাকটিস করেছেন। গোলাপি বলে প্র্যাকটিস করেছেন।

গোলাপি বলের প্রথম টেস্ট ঘিরে ইডেনে উন্মাদনার পারদও দেখার মত। ইডেন সেজে উঠেছে গোলাপি রংয়ে। বাইরে থেকে সন্ধে নামার পর গোটা ইডেন উদ্যান গোলাপি রঙে মাতোয়ারা। প্রতিটি কোণা গোলাপি। ভিতরেও একই অবস্থা। গ্যালারি থেকে স্তম্ভগুলো পর্যন্ত গোলাপি আলোয় মোড়া। সন্ধে নামার পরই এক গোলাপি ইডেন চোখের সামনে জ্বলজ্বল করছে সকলের। এখানেই শুক্রবার কোলাহল হবে দর্শকদের। অন্ধকার নামলে জ্বলে উঠবে ফ্লাড লাইট। গোলাপি বলে চলবে টেস্ট।

সাধারণত ৫ দিনের টেস্ট ঘিরে উন্মাদনা এখন তেমন একটা দেখা যায়না। যদিওবা ছুটির দিনে কিছুটা ভিড় হয় তো বাকি দিনে মোটের ওপর ফাঁকাই যায় মাঠ। ভিড় হয় একদিনের বা টি-২০ ম্যাচে। তাছাড়া আইপিএল তো আছেই। কিন্তু এবার এই ঐতিহাসিক টেস্ট ঘিরে শহর যেন নতুন উন্মাদনায় ফুটছে। ইতিমধ্যেই শুরু হয়েছে টিকিটের হাহাকার। টিকিট নিয়ে কালোবাজারিও শুরু হয়েছে। অনেক মানুষ ইডেনের সামনে ভিড় জমাচ্ছেন, কোনওভাবে একটা টিকিট যদি হাতে পাওয়া যায় সেই আশায়। সব মিলিয়ে কলকাতায় টেস্ট ক্রিকেট ঘিরে এমন এক উন্মাদনা বহু যুগ পর মানুষের নজর কাড়ল।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button