Sports

১ ঘণ্টাও খেলা দেখা হল না ইডেনের, টেস্টে হোয়াইটওয়াশ বাংলাদেশ

বাংলাদেশকে ইডেনের ঐতিহাসিক গোলাপি বল টেস্টে হারানোর জন্য তৃতীয় দিনে ভারতকে তুলতে হত ৪টি উইকেট। সে কাজ যে ভারতীয় বোলাররা করে ফেলতে ১ ঘণ্টাও নেবেন না তাও মোটামুটি বুঝতে পারছিলেন সকলে। তা সত্ত্বেও রবিবার দুপুরে ইডেনে যে দর্শকদের ভিড় জমল তা দেখলে অবাক হতে হয়। ইডেনের এই ভিড় আর ভারতের কোথাও দেখা যেত কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। এই উন্মাদনার জন্যই হয়তো ইডেনকে ক্রিকেটের মক্কা বলে ডাকা হয়। বাংলাদেশ এদিন ভারতের থেকে ৮৯ রান পিছিয়ে থেকে শুরু করে। শুরুতেই ফের উইকেট হারায় তারা। নতুন নামা এবাদত হোসেন ০ রান করেই ফেরেন। মাঠে বাংলাদেশের হয়ে একাই লড়ছিলেন মুশফিকুর।

আল আমিন ও মুশফিকুর রহিম বাংলাদেশের রান কিছুটা টেনে নিয়ে যান। চারও আসছিল তাঁদের ব্যাট থেকে। কিন্তু ৭৪ রান করে মুশফিকুর রহিম আউট হওয়ার পর বাংলাদেশের শেষ আশাটাও নিভে যায়। এরপরই আল আমিন ২১ রান করে ফেরেন। আর সেইসঙ্গে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। ভারত জেতে ৪৬ রানে। খেলা বেলা ১টায় শুরু হয়েছিল ঘড়ি ধরে। আর শেষ হল ২টোর আগেই। ১ ঘণ্টাও খেলা দেখার সুযোগ পেলেননা ইডেনের দর্শকরা। তবে তার জন্য উৎসাহে খামতি ছিলনা। দর্শকদের কোলাহলে মেতে রইল ইডেন।

India National Cricket Team
ম্যাচ ও সিরিজ জয়ের পর ভারতীয় দলের ইডেনে ভিক্টরিল্যাপ, ছবি – আইএএনএস

পুরস্কার বিতরণীতে ২ ম্যাচের টেস্ট সিরিজের ২টোই জিতে পেটিএম ট্রফি জিতল ভারত। সেইসঙ্গে আইসিসি টেস্ট সিরিজের ৭টি টেস্ট সিরিজ খেলে তারা জিতে নিল ৭টিই। এদিন ম্যাচের সেরা হন ইশান্ত শর্মা। এই ম্যাচে ২টি ইনিংস মিলিয়ে ৯টি উইকেট নেন ইশান্ত। সেইসঙ্গে তিনি ম্যান অফ দ্যা সিরিজও হন। এদিন পুরস্কার হাতে তুলে নেওয়ার পর কাপ হাতে ইডেন প্রদক্ষিণ করেন বিরাটরা। দর্শকদের হাত নেড়ে অভিবাদন জানান বিরাট। বাংলাদেশের সঙ্গে সব ফরম্যাটে খেলা শেষ। এবার ভারতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। ডিসেম্বরে এবার ক্যারিবিয়ান চ্যালেঞ্জের মুখে পড়বে ভারত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button