Wednesday , February 19 2020
Feroz Shah Kotla
ফাইল : ফিরোজ শাহ কোটলা, ছবি - আইএএনএস

ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম বদলে হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়াম

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম বদলাচ্ছে। ফিরোজ শাহ কোটলার বদলে ভারতের এই অন্যতম প্রধান ক্রিকেট স্টেডিয়ামের নাম হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়াম। সদ্য প্রয়াত অরুণ জেটলিকে শ্রদ্ধা জানিয়ে ও তাঁর ক্রিকেটের প্রতি ভালবাসাকে সম্মান জানিয়েই দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন ট্যুইট করে সেকথা জানিয়ে দিয়েছে।

অরুণ জেটলির নামে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম করার পাশাপাশি ওই স্টেডিয়ামের একটি স্ট্যান্ডেরও নতুন নামকরণ হচ্ছে। স্ট্যান্ডের নাম রাখা হচ্ছে বর্তমানে ভারত অধিনায়ক বিরাট কোহলির নামে। ফিরোজ শাহ কোটলার নাম বদলে অরুণ জেটলি স্টেডিয়াম ও বিরাট কোহলি স্ট্যান্ডের আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী ১২ সেপ্টেম্বর। দিল্লি ক্রিকেট প্রশাসনের তরফে এমনই জানানো হয়েছে।

অরুণ জেটলি ছিলেন দিল্লির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ডিডিসিএ-এর প্রাক্তন সভাপতি এবং বিসিসিআইয়ের প্রাক্তন সহসভাপতি। ক্রিকেট খেলাকে যথেষ্ট ভালবাসতেন অরুণ জেটলি। তাঁর মৃত্যুর পর তাঁকে সম্মান জানাতে যমুনা স্পোর্টস কমপ্লেক্স-এর নাম বদলে তা অরুণ জেটলি স্পোর্টস কমপ্লেক্স করার প্রস্তাব দিয়ে ট্যুইট করেন বিজেপি সাংসদ তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *