National

কংগ্রেস প্রার্থীকে জেতাতে হঠযোগ করলেন কম্পিউটার বাবা

কংগ্রেস প্রার্থীকে জেতাতে এবার প্রকাশ্যেই হোমযজ্ঞ করলেন একদল সাধু। হঠযোগ নামক একটি বিশেষ ধরণের ক্রিয়ার মধ্যে দিয়ে কম্পিউটার বাবা নামে এক সাধুর নেতৃত্বে পূজার্চনা শুরু হয়। হোম করেন সাধুরা। সবই হয় সকলের সামনে। কিন্তু কাকে জেতাতে এই পূজা অর্চনা? মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এবার ভোপাল আসন থেকে কংগ্রেস প্রার্থী। তাঁকে জেতাতেই এই হঠযোগ। হোম শুরু হলে সেই হোমে সামিল হন দিগ্বিজয় সিংও। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অমৃতা সিং।

যে সাধুর নেতৃত্বে এই হোম হয় তাঁর নাম নামদেও দাস ত্যাগী হলেও তাঁকে সকলে চেনেন কম্পিউটার বাবা নামে। সেই কম্পিউটার বাবাই এদিন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে লোকসভা ভোটে জয়ী করতে অন্য সাধুদের নিয়ে হোম করেন। আগামী ১২ মে ভোপালে ভোটগ্রহণ। তার আগে এই হোম নিয়ে রীতিমত শোরগোল ভোপাল জুড়ে। ভোপালে এবার বিজেপি প্রার্থী প্রজ্ঞা ঠাকুর।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

কম্পিউটার বাবা বলেন, এই হঠযোগ সাধুদের কঠোর সংযমের মধ্যে দিয়ে সম্ভব। তাঁর আশা এদিনের হোমের ফলে দিগ্বিজয় সিং জয়ী হবেন। যদিও ভোপালের ইতিহাস বলছে এখানে বিজেপি শক্তিশালী। স্বাধীনতার পর ১৬টি লোকসভা নির্বাচনের মধ্যে ভোপাল থেকে কংগ্রেস জিতেছে মাত্র ৬ বার। বাকি ১০টি জয় গিয়েছে বিজেপির ঝুলিতে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *