World

কাটছে না আতঙ্ক, কলোম্বোর চার্চে ফের বিস্ফোরণ

রবিবারের ধারাবাহিক বিস্ফোরণের পরও শ্রীলঙ্কায় আর কটা বিস্ফোরণ হবে? এটাই এখন বড় প্রশ্ন। কারণ সোমবার ভোরেই একটি আইইডি বিস্ফোরণের হাত থেকে কোনওক্রমে রক্ষা পেয়েছে কলোম্বো বিমানবন্দর। তল্লাশি জারি আছে দেশজুড়ে। তারমধ্যেই ফের সেন্ট অ্যান্টনিজ চার্চে বিস্ফোরণ হল। এই চার্চটিই গত রবিবার ধারাবাহিক বিস্ফোরণের শিকার হয়। ফের সোমবার সেখানে একটি গাড়ির মধ্যে বিস্ফোরকের খোঁজ পান তদন্তকারীরা। সেই বোমা নিষ্ক্রিয় করতে গিয়েই বিস্ফোরণ হয়।

বিদেশি একটি সংবাদমাধ্যমের এক প্রতিনিধি যে ছবি বিস্ফোরণের পর পাঠান তাতে দেখা গেছে মানুষজন আতঙ্কে যে যেদিকে পারছেন ছুটছেন। তবে এদিনের বিস্ফোরণটি অতটা ভয়ংকর ছিলনা। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। তবে আতঙ্ক ছড়িয়েছে। কারণ এখন ছোট কোনও বিস্ফোরণের শব্দও শ্রীলঙ্কাবাসীর ঘুম কেড়ে নিচ্ছে।

এই বিস্ফোরণের পর কিন্তু সেই প্রশ্ন ফের জোড়াল হচ্ছে। তাহলে সন্ত্রাসবাদীরা কোথায় কোথায় বিস্ফোরক লুকিয়েছে? আর কত বিস্ফোরণ হবে শ্রীলঙ্কায়? তবে শ্রীলঙ্কা জুড়ে যেভাবে তন্নতন্ন করে তল্লাশি শুরু হয়েছে তাতে বিস্ফোরণে লাগাম দেওয়া গেছে বলেই মনে করছেন অনেকে। বিস্ফোরক লোকানো থাকলেও তা আগেই খুঁজে নিতে পারছেন সুরক্ষা আধিকারিকরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.