Monday , January 22 2018
Sealdah Railway Athletic Club

শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাব

একটা সময় ছিল যখন পুজোর সময় বহু মানুষ মহম্মদ আলি পার্ক দেখে কলেজ স্কোয়ার দেখে সোজা হাজির হতেন শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাবের দুর্গাপুজো দেখতে। বিশাল মাঠে অতিকায় তাক লাগিয়ে দেওয়া প্যান্ডেলের জন্য বিখ্যাত ছিল এই পুজো। তেমন হত প্রতিমা। ফলে পুজোর সময়ে শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাবের পুজো দেখা ছিল দর্শনার্থীদের অন্যতম আকর্ষণ। ক্রমে শহর জুড়ে থিমের রমরমা ভাগ বসায় শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাবের পুজোর ভিড়ে। ভিড় ছড়িয়ে পড়ে অন্যত্রও। তারপরও শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাবের পুজো এখনও নিজের জায়গায় অম্লান।

এবছর ৭০ বছরে পা দিল এই পুজো। এবার প্যান্ডেল তৈরি হচ্ছে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাসের আদলে। মেদিনীপুরের শিল্পীরা প্যান্ডেলটি তৈরি করছেন। প্যান্ডেল তৈরি হচ্ছে প্রধানত থামোর্কল ও প্লাইউড দিয়ে। তার ওপর থাকছে সোনালি ও রূপোলী কারুকার্য। থাকছে আলো দিয়ে পুরো প্যান্ডেলকে সাজিয়ে তোলার ব্যবস্থাও। সবমিলিয়ে দর্শকদের মন ভরিয়ে দিতে পারে শিয়ালদা রেলওয়ে অ্যাথলেটিক ক্লাবের প্যান্ডেল।

প্রতিমা হচ্ছে বিশাল। প্যান্ডেলে ঢুকলেই ঝলমল করবে ২৭ ফুটের প্রতিমা। প্রতিমা সাবেকি। প্রতিমাশিল্পী দুলালচন্দ্র রুদ্র পাল। অবশ্যই আলোর কাজ এবার শিয়ালদহ অ্যাথলেটিকের বড় মূলধন।

পুজোর বাজেট আনুমানিক ২৫ লক্ষ টাকা। উদ্বোধন হবে পঞ্চমীর দিন। পুজোর দিনগুলোর প্রাত্যহিক প্রায় ৫০ হাজার দর্শক সমাগম আশা করছেন উদ্যোক্তারা।

About News Desk

Check Also

Beleghata Sandhani Club

বেলেঘাটা সন্ধানী ক্লাব

এ বছরের পুজোর থিম মহীশূর প্যালেস। থিম শিল্পী গোপাল দাস। প্রতিমাশিল্পী প্রদীপরুদ্র পাল। সন্ধানীর পুজোর অন্যতম বৈশিষ্ট্য বিশাল আকৃতির মাতৃপ্রতিমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *