World

ছোটদের টিকাকরণ কেন্দ্রে হাজির স্পাইডার-ম্যান, আয়রন ম্যান, ক্যাপ্টেন আমেরিকা

ছোটদের টিকা দেওয়া বেশ কসরতের কাজ। কারণ তারা সূচ ফোটানোকে ভয় পায়। কিন্তু পাশে স্পাইডার-ম্যান, আয়রন ম্যান বসে থাকলে তাদের ভয় কেটে যায়।

ছোটদের সূচ ফোটাতে গেলে তাদের একটু অন্যমনস্ক করা দরকার। মাতিয়ে রাখা দরকার তাদের পছন্দের আবহে। আর ছোটরা পছন্দ নির্বিশেষে কমিকস চরিত্রদের পছন্দ করে। ফলে তাদের টিকাকরণকে ভয়মুক্ত এবং আনন্দময় পরিবেশে ভরিয়ে তুলতে টিকাকরণ কেন্দ্রে হাজির করা হল স্পাইডার-ম্যান, আয়রন ম্যান, ক্যাপ্টেন আমেরিকার মত চরিত্রদের।

ছোটরা যদিও বা টিকা নিয়ে ভয় পাচ্ছিল তো এদের পাশে পেয়ে তাদের সব ভয় যেন নিমেষে উবে যায়। ফলে তাদের টিকাও দেওয়া যায় সহজে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

অতিমারির মধ্যে এখন বিভিন্ন দেশে ছোটদেরও টিকাকরণ শুরু হয়েছে। ভারতে না হলেও ফিলিপিন্সে এখন ৫ থেকে ১১ বছর বয়সীদের টিকা দেওয়া চলছে।

তেমনই একটি টিকাকরণ কেন্দ্র তৈরি হয়েছিল রাজধানী ম্যানিলায়। সেখানেই দেখা যায় কমিউনিটি হলের মত জায়গায় চলছে টিকাকরণ। তবে ছোটদের যাতে মনের ওপর তার কোনও প্রভাব না পড়ে তারজন্য হাজির ছিল নানা কিছু।

ছোটদের টিকা হয়ে গেলে সুপারহিরোরা তাদের সঙ্গে ছবি তুলেছে, তাদের পাশে বসে উৎসাহ দিয়েছে। আবার কেউ বেলুন দিয়ে তরোয়াল তৈরি করে তুলে দিয়েছে ছোটদের হাতে।

কেউ রণপা পরে মজা করেছে ছোটদের সঙ্গে। কেউ টার্টল খেলনা হাতে হাজির হয়েছে ছোটদের মনোরঞ্জন করতে। সব মিলিয়ে টিকাকরণ কেন্দ্র যেন হয়ে উঠেছিল ছোটদের খেলাঘর। যেখানে তাদের ভয় বলে কিছু ছিলনা। যা ছিল তা শুধুই স্বপ্নের চরিত্রদের সঙ্গে আনন্দের বন্যায় ভেসে যাওয়া।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button