SciTech

মহিলাদের একান্ত অ্যাপে নজর কাড়ল পুরুষদের কৌতূহল

মহিলাদের ভাল থাকা, সুস্থ থাকার ওপর বিভিন্ন খুঁটিনাটি তথ্য প্রদান করার জন্য তৈরি হয়েছে অ্যাপ ‘নীরা’। মহিলাদের নানা সমস্যার বিষয়েও এখানে টিপস থাকে। একান্তই মহিলাদের প্রয়োজনীয় অ্যাপ। ফলে এটাই স্বাভাবিক যে মহিলারা এই অ্যাপ নিজেদের ফোনে ইন্সটল করবেন। ব্যবহার করবেন। এই অ্যাপে পুরুষদের কাজে লাগতে পারে এমন কিছুই নেই। তবু খতিয়ান বলছে প্রতি ১০০ জনে ১৮ জনের বেশি পুরুষ এই অ্যাপ ফোনে ইন্সটল করছেন।

মহিলাদের শরীর যাতে সুস্থ থাকে, ভাল থাকে, সেজন্য পুরুষদের উদ্বেগ ও জানার চেষ্টা মহিলাদের জন্য ভাল খবর বলেই মনে করছেন অনেকে। অন্তত বাড়ির মহিলারা ভাল আছেন কিনা, বা তাঁদের কী দরকার তা যে পুরুষরা জানার চেষ্টা করছেন এটাই অনেক বলে জানিয়েছেন অনেকে। নীরা অ্যাপটি সিঙ্গাপুরের একটি সংস্থা তৈরি করেছে। তাদের মোট ব্যবহারকারীর মধ্যে উত্তর ভারত থেকে অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ৪৩ শতাংশ, দক্ষিণ ভারত থেকে ৩০ শতাংশ।

মহিলাদের ঋতুস্রাব, সন্তান ধারণ ক্ষমতা, সন্তান সম্ভবা হওয়া, মনের অবস্থা, জীবনযাপনের ধরণ নিয়ে এই অ্যাপে নানা আলোচনা, টিপস থাকে। ফলে তা নেহাতই মহিলাদের অ্যাপ। নীরা যে সংস্থা তৈরি করেছে তারা আরও জানিয়েছেন, এই অ্যাপ ব্যবহার করে সবচেয়ে বেশি জানতে চাওয়া হয় কীভাবে সন্তানসম্ভবা হওয়া আটকানো যায়। তার কী কী উপায় রয়েছে। এরপরই সবচেয়ে বেশি খোঁজ চলে ঋতুস্রাব নিয়ে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button