Let’s Go

সরকারি অফিস দেখতে সারাবছর পর্যটকের ভিড় লেগেই থাকে এখানে

অফিস থেকে দূরে ছুটি কাটাতে মানুষ বেড়াতে বার হন। সেখানে একটা সরকারি অফিস দেখতে এত মানুষ সারাবছর এখানে যে আসতে পারেন তা বেশ চমকপ্রদ।

সরকারি অফিস শুনলেই একটা কর্মব্যস্ত দিনের কথা মাথায় আসে। সেখানে বেড়ানো থাকেনা। আনন্দ করা থাকেনা। অবশ্যই কর্মব্যস্ততা থাকে, থাকে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করার তাগিদ। সে সরকারি হোক বা বেসরকারি, অফিসের প্রাত্যহিক জীবনযুদ্ধ থেকে কিছুটা সময় বার করেই মানুষ বেড়াতে যান।

নিজেদের আবার বুক ভরা অক্সিজেনে পূর্ণ করে কাজের জীবনে ফিরে আসেন। কিন্তু অফিস থেকে ছুটি নিয়ে বেড়াতে এসে যে কেউ সরকারি অফিসের সামনে এতটা সময় কাটাতে পারেন তা হায়দরাবাদে গেলে বোঝা যায়।

হায়দরাবাদে জাতীয় মৎস্য উন্নয়ন বোর্ডের সদর কার্যালয়। কেন্দ্রীয় সরকারি একটি ভবন। যেখানে কেবল মৎস্য উন্নয়ন সংক্রান্ত কাজ চলছে সারাবছর ধরে। প্রতিদিন সেখানে আধিকারিক, কর্মচারিরা সময়ে হাজির হন, ছুটি হলে বাড়ি ফেরেন। সেই ভবনের সামনে অনেকটা সবুজ বাগান। আর সেখানে প্রায়ই পর্যটকদের ভিড় জমে যায়।

অনেকেই ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। আবার অনেকে সন্ধে নামলে এই ভবনের সামনে হাজির হন। কারণ এই ভবনের স্থাপত্যশৈলী। এই সরকারি ভবনটি তৈরি করা হয়েছে হুবহু একটি মাছের আদলে।

Hyderabad
ফাইল : হায়দরাবাদের উপকণ্ঠে শমশাবাদ, নিজস্ব চিত্র

দূর থেকে একটা অতিকায় মাছ দেখতে পাবেন সকলে। নিখুঁত করে তা তৈরি করা হয়েছে। ভবনটির বিভিন্ন তলা রয়েছে ওই মাছের পেটের মধ্যেই।

মাছের পেটের কাছে রয়েছে ভবনে প্রবেশের দরজা। সেখান দিয়ে সকলে অফিসে ঢোকেন, বার হন। কিন্তু বাইরে থেকে তা অপরূপ। রাতে আবার এই রূপোলী মাছ বদলে যায় নীল মাছে। তখন আবার তার অন্য রূপ। স্থানীয়দের কাছে এই ভবন মাছ বাড়ি নামেই পরিচিত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button