Sports

দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল ভারতীয় ব্যাটিং

নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে টি-২০-তে হোয়াইটওয়াশ করে আত্মবিশ্বাসে টগবগ করা ভারতীয় দলের খুশির বেলুন চুপসে গিয়েছিল একদিনের সিরিজে পাল্টা কিউয়িদের কাছে হোয়াইটওয়াশ হয়ে। তারপর অনেক ক্রিকেট বোদ্ধার ধারণা ছিল টেস্টে ফের ঘুরে দাঁড়াবে ভারত। কিন্তু ২ টেস্টের সিরিজের প্রথম টেস্টও লজ্জাজনকভাবে হারে ভারতীয় দল। একমাত্র আশা ছিল দ্বিতীয় টেস্ট জিতে টেস্ট সিরিজে সমতা ফিরিয়ে দেশে ফেরার। সেটাও দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই নিবুনিবু করছে। প্রথম দিনেই ধরাশায়ী ভারতীয় ব্যাটিং লাইনআপ।

ক্রাইস্টচার্চ-এর মাঠে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগরওয়াল মাত্র ৭ রান করে ফেরেন। এরপর অবশ্য পৃথ্বী শ ও চেতেশ্বর পূজারা মিলে ভারতীয় দলকে টানতে থাকেন। কিন্তু ছন্দে থাকা পৃথ্বী ৫৪ রান করে ফিরতেই ভারতীয় দল যেন মুখ থুবড়ে পড়ে। ব্যাট করতে নেমে বিরাট কোহলি ৩ রান করে, অজিঙ্কা রাহানে ৭ রান করে ফেরেন। এই অবস্থায় দলকে বাঁচাতে জুটি বাঁধেন পূজারা ও হনুমা বিহারী। ৫৫ রান করে ফেরেন হনুমা।

হনুমা ফিরতেই ফের ভারতীয় দলে ধস শুরু হয়। একদিকে দাঁড়িয়ে যাওয়া পূজারা তারপরেই ৫৪ রানের ইনিংস শেষ করে ফেরেন। এরপর একের পর এক ঋষভ পন্থ ১২ রান করে, উমেশ যাদব ০ রান করে, রবীন্দর জাদেজা ৯ রান করে ফেরেন। বরং শেষ উইকেটে মহম্মদ সামি ও যশপ্রীত বুমরাহ, ভারতের ২ বোলিং স্তম্ভ মিলে দলের খাতায় আরও ২৬ রান যোগ করেন। সামি ১২ বলে ১৬ রান করেন। যারমধ্যে ২টি ছক্কা ও ১টি চার রয়েছে। বুমরাহ ১০ রান করেন। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪২ রান করে। প্রথম দিনেই ভারতকে পুরো গুটিয়ে দিয়ে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে কিউয়িরা করে ৬৩ রান। ব্যাট করছেন ল্যাথাম (২৭) ও ব্লান্ডেল (২৯)।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button