Sports

ওয়েস্ট ইন্ডিজ সফর হয়তো দেবে ধোনির উত্তরসূরি, তালিকায় ৩ জন

ওয়েস্ট ইন্ডিজ সফরে কী মহেন্দ্র সিং ধোনি থাকছেন? আপাতত এটা লাখ টাকার প্রশ্ন। নির্বাচকদের এই সফরে নতুনদের সুযোগ দেওয়ার সম্ভাবনা অনেক বেশি। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনি থাকছেন না। তবে অনেক ক্রিকেটবোদ্ধা মনে করছেন ধোনি হয়তো দলে থাকবেন। তবে খেলার চেয়ে মেন্টরের ভূমিকা নেবেন বেশি। হয়তো মাঠে না নেমে নবীন উইকেটরক্ষককে সুযোগ দেবেন। আর পিছনে থেকে তাঁকে নিজের উত্তরসূরি হয়ে ওঠায় সাহায্য করবেন। কী হবে তা নির্বাচকরা দল ঘোষণার পরই পরিস্কার হবে। তবে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসাবে ৩টি নাম ক্রিকেট মহলের মুখে মুখে ঘুরছে।

মহেন্দ্র সিং ধোনির পর কে? এ প্রশ্নের উত্তরে অনেকেই হয়তো বলবেন ঋষভ পন্থ। অবশ্যই ব্যাটসম্যান-উইকেটরক্ষক ঋষভ পন্থ সকলের প্রথম পছন্দ। আইপিএল বা বিশ্বকাপে অল্প সুযোগে ঋষভ পন্থ যে প্রতিভার সাক্ষর রেখেছেন তাতে তিনিই হয়তো নির্বাচকদের প্রথম পছন্দ হতে চলেছেন। কিন্তু ঋষভের সঙ্গে আরও ২টি নাম নির্বাচকরা মাথায় রাখবেন বলে মনে করছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

১ জন ঈশান কিষাণ। ঝাড়খণ্ডের খেলোয়াড় ঈশান কিষাণ গত আইপিএলে দুরন্ত পারফরমেন্স দেখিয়েছেন। যেমন ভাল ব্যাটিং করেছেন, তেমনই ভাল উইকেটরক্ষক হিসাবে নিজেকে তুলে ধরেছেন। ফলে তিনিও থাকছেন দৌড়ে। তৃতীয়জন সঞ্জু স্যামসন। গত ২টি আইপিএল-এ সঞ্জু কিন্তু বারবার নজর কেড়েছেন। তরুণ প্রতিভা। কেরালার এই ক্রিকেটারের ব্যাটিংশৈলী যেমন নজরকাড়া, তেমনই তাঁর উইকেটরক্ষণ। সঞ্জু এর আগে ভারতীয় দলেও জায়গা পেয়েছেন। ফলে তিনিও একজন প্রবল দাবিদার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close