SciTech

অ্যাপে নাম লিখিয়ে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরির হিড়িক

রক্ষণশীল দেশ হিসাবেই পরিচিতি রয়েছে ভারতের। বিবাহ এখানে পবিত্র সম্পর্ক তো বটেই। পাশাপাশি বিবাহবহির্ভূত সম্পর্ককে অন্য হীন নজরেই দেখা হয়। কিন্তু আধুনিক ভারত বোধহয় অন্য ভাবে ভাবছে। এখানে বিয়ের পরে নতুন করে সম্পর্কে জড়াতে যেভাবে মহিলা, পুরুষ নির্বিশেষে উৎসাহ বাড়ছে তা রীতিমত নজর কাড়া। ভারতে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরির হিড়িক যে বেড়েই চলেছে তা খাতায় কলমে স্পষ্ট।

একটি অ্যাপ রয়েছে যা ঢাকঢোল পিটিয়েই বিবাহিত নারী পুরুষকে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরি করতে সাহায্য করে। সেই ‘গ্লিডেন’ অ্যাপে প্রথমে রেজিস্টার করতে হয়। তারপর পছন্দসই বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরির জন্য পার্টনার খুঁজে দেয় ওই অ্যাপই। আর তাতেই হুহু করে বাড়ছে ভারতের বিভিন্ন শহর থেকে নাম রেজিস্টারের হিড়িক। যেখানে অনেককে অবাক করে শহর কলকাতা থেকে রেজিস্টারের হিড়িকও কম নয়।

আরও পড়ুন : বিবাহবহির্ভূত সম্পর্কে দেশের মধ্যে ৩ নম্বরে তিলোত্তমা

গ্লিডেন জানাচ্ছে যেসব শহরের বিবাহিত পুরুষরা বেশি অন্য নারীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরি করতে চান তার মধ্যে রয়েছে বেঙ্গালুরু, মুম্বই, কলকাতা, দিল্লি, পুনে-র মত শহর। এই শহরগুলি চাহিদা অনুযায়ী প্রথম ৫-এ রয়েছে। আবার মহিলাদের ক্ষেত্রে দেখা যাচ্ছে বেঙ্গালুরু, মুম্বই, দিল্লি, কলকাতা, পুনে এই ৫টি শহরই প্রথমে রয়েছে। গ্লিডেন বলছে সবচেয়ে বেশি নাম রেজিস্টার হচ্ছে বেঙ্গালুরু থেকে। তারপরই রয়েছে মুম্বই, কলকাতা, দিল্লি, পুনে।

পড়ুন : হু হু করে বাড়ছে বিবাহবহির্ভূত সম্পর্ক গড়তে অ্যাপের চাহিদা

ফ্রান্সের এই অনলাইন ডেটিং কমিউনিটি প্ল্যাটফর্ম জানাচ্ছে নতুন বছর শুরুর মুখে এই অ্যাপে উল্লেখযোগ্যভাবে রেজিস্ট্রেশন করার হিড়িক বেড়েছে। নতুন বছরের প্রথম সপ্তাহে গ্লিডেন-এ রেজিস্ট্রেশনের পরিমাণ ৩০০ শতাংশ বেড়েছে। জানুয়ারিতে গড়ে ২৫০ শতাংশ রেজিস্ট্রেশন বৃদ্ধি হবে বলে মনে করছে অ্যাপ কর্তৃপক্ষ। যা রীতিমত চোখ কপালে তুলেছে। এককথায় ভারতে বিবাহিত নারী পুরুষের মধ্যে হুহু করে বাড়ছে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরির ইচ্ছা, প্রবণতা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button