Kolkata

আম্ফান প্রলয়ে বানভাসি দমদম বিমানবন্দর

দমদম বিমানবন্দরের পরিস্থিতি শোচনীয় করে দিল আম্ফানের তাণ্ডব। বিমানবন্দরের অনেক জায়গা জলের তলায় চলে যায়।

কলকাতা : দমদম বিমানবন্দরে সাধারণ যাত্রীবাহী বিমানপরিবহন এখন হচ্ছেনা। দেশের কোনও বিমানবন্দরেই হচ্ছেনা। করোনার কারণে আপাতত বিমান পরিষেবা বন্ধ রয়েছে। কেবল পণ্যবাহী বিমান ওঠানামা করছে। আর আসছে কিছু বিদেশি বিমান। করোনার কারণে এ শহরে আটকে থাকা তাদের দেশের নাগরিকদের এয়ারলিফট করতে। এই অবস্থায় আম্ফান বুধবার এ রাজ্যে ঢোকার আগেই প্রতিকূল আবহাওয়ার কারণে বন্ধ করা হয় দমদম বিমানবন্দরে যাবতীয় বিমানের ওঠানামা। বৃহস্পতিবার সকালের পর ফের তা চালু হওয়ার কথা ছিল। কিন্তু আম্ফান যে কলকাতা বিমানবন্দরের এতটা ক্ষতি করবে তা বোধহয় বিমানবন্দর কর্তৃপক্ষও আশা করেনি।

আম্ফানের তাণ্ডবে দমদম বিমানবন্দরের বিশাল চত্বরের অনেক জায়গা বানভাসি চেহারা নেয়। জলের তলায় হারিয়ে যায় সেসব জায়গা। জল থৈথৈ রানওয়ের চারপাশও। পাম্প করে দ্রুত জল নামানোর চেষ্টা শুরু করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এদিকে প্রবল ঝড়ে বিমানবন্দরের বেশ কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেসব মেরামতির কাজও শুরু হবে। এদিকে এয়ার ইন্ডিয়া জানিয়েছে তাদের একটি হ্যাঙ্গার ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করার কাজ চলছে। হ্যাঙ্গার ক্ষতিগ্রস্ত হলেও তাদের বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা বিমানের কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে এয়ার ইন্ডিয়া।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

বৃহস্পতিবার দুপুরের পর অবশ্য ক্রমশ স্বাভাবিক হওয়ার রাস্তায় হেঁটেছে বিমানবন্দর। দমদম বিমানবন্দরে এসে নামে একটি রাশিয়ার চার্টার্ড বিমান। করোনার জন্য কলকাতায় আটকে পড়া তাদের দেশের মানুষকে দেশে ফেরাতে হাজির হয়েছে এই বিমান। ফলে বিমান ওঠানামা হয়েছে। খুব দ্রুত স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে বিমানবন্দর কর্তৃপক্ষ আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *