Sports

মেজাজ হারালেন বিরাট কোহলি

হারের ধাক্কা একটা আছেই। তারওপর তাঁর মাঠে আচরণ নিয়ে প্রশ্ন করে নুনের ছিটে দিয়ে দিয়েছিলেন এক সাংবাদিক। তাতেই মেজাজ হারান টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি। দ্বিতীয় টেস্টে হারের পর সাংবাদিক সম্মেলনে যোগ দিয়ে বিরাট এদিন মেনে নেন যে তাঁর দল নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি। তবে এটাও জানান, ওই দিনে যে দল ভাল খেলেছে তারা জিতেছে। ভারতেরও নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনেক ভাল ফল আছে। তবে টেস্টে নিউজিল্যান্ড ভাল খেলেছে। এটা মেনে নিতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে এটা হতেই পারে। ভুল শুধরে নেওয়াটা জরুরি।

এসব উত্তরে স্বাভাবিক ছিলেন বিরাট। কিন্তু সাংবাদিক সম্মেলনের মাঝেই এক সাংবাদিক মাঠে তাঁর আচরণ নিয়ে প্রশ্ন করেন। সাংবাদিকের প্রশ্ন ছিল, মাঠে উইলিয়ামসন আউট হওয়ার পর এবং দর্শকদের সঙ্গে যে আচরণ বিরাট করেন তা না করে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে তাঁর আরও ভাল আচরণের উদাহরণ তৈরি কী উচিত ছিলনা?

এই প্রশ্ন শুনেই মেজাজ হারান বিরাট। তিনি পাল্টা ওই সাংবাদিককে প্রশ্ন করেন তিনি কী মনে করেন? সাংবাদিক জানান প্রশ্নটা তাঁর। এরপরই বিরাট সম্পূর্ণ মেজাজ হারিয়ে উত্তর দেন, তাঁর উচিত ঠিক কী হয়েছিল তা প্রথমে জানার চেষ্টা করা। তারপর এর চেয়ে ভাল প্রশ্ন নিয়ে আসা। একটা অর্ধেক প্রশ্ন আর অর্ধেক তথ্য নিয়ে তিনি এখানে আসতে পারেননা। আর যদি তিনি কোনও বিতর্ক তৈরি করতে চান, তাহলে এটা সেই বিতর্ক তৈরির সঠিক জায়গা নয়। বিরাট এও জানান, তিনি ম্যাচ রেফারির সঙ্গে পুরো বিষয়ে কথা বলেছেন। ম্যাচ রেফারি মনে করছেন না এটা কোনও বিষয়।

নিউজিল্যান্ড সফরে শুরুতেই গিয়ে নিউজিল্যান্ডকে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করে জ্বলে উঠেছিল ভারত। কিন্তু তারপর একদিনের সিরিজ ও টেস্ট সিরিজে পরপর ভারতকে হোয়াইটওয়াশ করে দেয় নিউজিল্যান্ড। যে ভারতের জয় পাওয়া অভ্যাস হয়ে গিয়েছিল। সেই দলটা বেশ কিছুদিন ধরে শুধু হেরেই চলেছে। ফলে একটা চাপ তো ভারতীয় দলের ওপর পড়ছেই। আর সেই চাপের কেন্দ্রে রয়েছেন স্বয়ং বিরাট কোহলি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button