World

রাতের অন্ধকারে বিমানহানা, খতম ১৪ জঙ্গি

সোমবার রাত তখন গভীর। সে সময় আকাশে ওড়ে সেনার বিমান। জঙ্গিদের লুকোনো ডেরা চিহ্নিত করাই ছিল। ঠিক সেখানেই বিমান থেকে বোমাবর্ষণ হয়। বোমার আঘাতে গুঁড়িয়ে যায় জঙ্গি ডেরা। সেখানে থাকা ১৪ জন জঙ্গির মৃত্যু হয়। নষ্ট হয়েছে জঙ্গিদের প্রচুর জিনিসপত্র, অস্ত্র। এই হানাকে বড়সড় সাফল্য বলেই মনে করছে আফগান সেনা। তালিবান জঙ্গিদের ডেরায় হানা দিয়ে সেনার এই সাফল্যের পর মুখে কুলুপ এঁটেছে তালিবান।

এই বিমানহানায় স্থানীয় তালিবান কমান্ডার হামজারও মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে তার ২ সাগরেদেরও। ফলে আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের আর্চি জেলার কারলাক এলাকায় তালিবানদের প্রভাব অনেকটাই কমল। তালিবান জঙ্গিদের লুকোনো ডেরার সন্ধান পাওয়ার পর আফগান বিমান হানার সাফল্য স্থানীয় মানুষকে আনন্দ দিয়েছে।

এই জঙ্গিরা সরকারি সম্পত্তি নষ্ট, হত্যা, সেনা শিবিরে হানার মত অপরাধের সঙ্গে যুক্ত ছিল বলে জানিয়েছে আফগান সেনা। প্রসঙ্গত ইতিমধ্যেই তালিবানের দখলে থাকা বেশ কিছু এলাকা আফগান সেনা দখলমুক্ত করেছে। ক্রমশ কোণঠাসা করার চেষ্টা চলছে তালিবানকে। আফগান সেনা স্থল পথে তো বটেই, সেইসঙ্গে তালিবানদের লুকোনো ডেরায় আচমকাই আকাশপথে হানা দিচ্ছে। মিলছে সাফল্যও। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button