National

দেশে করোনায় মৃত আরও ২৭

দেশের ৫৪টি জেলায় গত ১৪ দিনে কোনও নতুন সংক্রমণ ধরা পড়েনি। যা কিছুটা হলেও ভাল খবর বলেই মনে করা হচ্ছে।

রবিবার বিকেল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে আরও ২৭ জনের। নতুন করে আক্রান্ত ১ হাজার ৩৩৪ জন। এদিন ২৭ জনের মৃত্যুর হাত ধরে ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫০০ পার করল। বর্তমানে ভারতে করোনা মৃতের সংখ্যা ৫০৭ জন।

অন্যদিকে দেশে করোনা সংক্রমিতের সংখ্যা রবিবার বিকেল পর্যন্ত ১৫ হাজার ৭১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এখনও পর্যন্ত ২ হাজার ২৩১ জন। শতাংশের হিসাবে ১৪.১৯ শতাংশ।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল জানিয়েছেন, দেশের ৫৪টি জেলায় গত ১৪ দিনে কোনও নতুন সংক্রমণ ধরা পড়েনি। যা কিছুটা হলেও ভাল খবর বলেই মনে করা হচ্ছে। লব আগরওয়াল আরও জানিয়েছেন, করোনার টিকা ও ওষুধ তৈরির জন্য যে কাজ চলছে সেদিকে নজর রাখার জন্য একটি উচ্চপর্যায়ের টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

বিশ্বজুড়েও করোনার দাপট অব্যাহত। সারা বিশ্বে করোনায় প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ৬১ হাজারের কিছু বেশি মানুষ। আক্রান্ত সাড়ে ২৩ লক্ষ মানুষ। সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষের ওপর মানুষ। মৃত্যুর নিরিখে সবচেয়ে এগিয়ে আছে আমেরিকা। সেখানে মৃতের সংখ্যা ৩৯ হাজার পার করেছে।

অন্যদিকে ফ্রান্স প্রায় ২০ হাজার ছুঁই ছুঁই করছে। স্পেনে মৃত্যু ২১ হাজারের কাছে পৌঁছেছে। ইতালিতে মৃত্যু হয়েছে ২৩ হাজারের ওপর মানুষের। ব্রিটেনে সাড়ে ১৫ হাজার মানুষের প্রাণ কেড়েছে করোনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button