World

বিমানবন্দরের কাছের বাড়িতে ভেঙে পড়ল বিমান

সবে টেক অফ করেছে বিমানটি। রানওয়ে ছেড়ে আকাশের দিকে উড়ে যাওয়া শুরু করেছে। এমন সময় আচমকাই নিয়ন্ত্রণ হারায় বিমানটি। আকাশের দিকে উড়ে যাওয়ার জায়গায় ক্রমশ নিচের দিকে নেমে আসতে থাকে। বিমানবন্দরের আশপাশে অনেক বাড়ি। তারই একটি বাড়ির ওপর এসে আছড়ে পড়ে যাত্রীবোঝাই বিমান। নিমেষে বিমানে আগুন ধরে যায়। আতঙ্কে ছুটোছুটি শুরু হয়ে যায় এলাকা জুড়ে।

পুলিশ দ্রুত উদ্ধারকাজ শুরু করে। আহত ও মৃতদের দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে টেনে বার করে আনা হয়। পাঠানো হয় হাসপাতালে। এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। ২১ জন গুরুতর আহত। তাঁদের হাসপাতালে চিকিৎসা চলছে। ঘটনাটি ঘটে কাজাখস্তানের আলমাতি বিমানবন্দরে। আলমাতি বিমানবন্দর থেকে নূর সুলতান পর্যন্ত যাচ্ছিল বিমানটি। বিমানে ৫ জন যাত্রী ছিলেন। ৫ জন বিমানকর্মী ছিলেন। খুব উঁচু থেকে না পড়ায় অনেক যাত্রীকে বাঁচিয়ে বার কের আনা সম্ভব হয়।

কেন এমন দুর্ঘটনা তা পরিস্কার নয়। তার তদন্ত শুরু হয়েছে। আলমাতি বিমানবন্দরের তরফে জানানো হয়েছে এই বিমান দুর্ঘটনার কারণে তাদের একটিও বিমান বাতিল বা নির্দিষ্ট সময়ের পরে ওঠানামা করেনি। বিমানবন্দরে সব কিছু খুব স্বাভাবিক নিয়মে চলেছে। এদিকে বেক এয়ারের এই বিমানগুলির উড়ান আপাতত বন্ধ রাখা হয়েছে। যতক্ষণ না এই দুর্ঘটনার কারণ স্পষ্ট হচ্ছে ততক্ষণ বেক এয়ারের কোনও বিমান ওঠানামা করবে না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button