Sports

জয় দিয়ে আত্মপ্রকাশ করল এটিকে মোহনবাগান

আত্মপ্রকাশেই জয় দিয়ে শুরু করল এটিকে মোহনবাগান। সবুজ মেরুন জার্সিতে প্রথমবার বাংলার এই নতুন দল মাঠে নেমে হারাল কেরালাকে। আত্মপ্রকাশেই জয়ের ইতিহাসটাও লিখে রাখল সযত্নে।

পানাজি : এটিকে ও মোহনবাগান মিশে গিয়ে তৈরি হয়েছে এটিকে মোহনবাগান। মোহনবাগানের সবুজ মেরুন জার্সি আর মোহনবাগানের লোগোই ঝলমল করছে খেলোয়াড়দের গায়ে। ২০ নভেম্বর সন্ধেয় আত্মপ্রকাশ করল এই দল। প্রথমবার এটিকে মোহনবাগান মাঠে নামল এদিন।

হিরো ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ম্যাচেই তারা হারাল কেরালা ব্লাস্টার্সকে। গতবারের আইএসএল জয়ী দল এটিকে। আবার শেষ আইলিগ ঘরে তুলেছে মোহনবাগান। এই ২ শক্তি এখন মিশে গেছে। ফলে দর্শকদের প্রত্যাশাও ছিল অনেক।

শুক্রবার ছিল সেই ঐতিহাসিক দিন যেদিন এটিকে মোহনবাগান প্রথম একটি দল হিসাবে মাঠে নামল। আর সেই ইতিহাস তৈরির দিনেই এল সাফল্য। কেরালাকে হারিয়ে দিল এটিকে মোহনবাগান।

আত্মপ্রকাশেই জয়ের ইতিহাসটা লিখে রাখল বাংলার গন্ধ মিশে থাকা এই দল। এদিন প্রথম ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক খেলাই ধরে রাখে এটিকে মোহনবাগান। নজর ছিল গতবারের সেরা প্রতিভা রয় কৃষ্ণার দিকে।

কোচ হাবাস এদিন মাঠ সাজিয়েছিলেন ৩-৫-২ ছকে। অন্যদিকে কেরালা সেজেছিল ৪-৪-৩ ছকে। প্রথম থেকেই কিন্তু এদিন কলকাতার দল চাপ বাড়াচ্ছিল। তবে ২টি ভাল সুযোগ হাতছাড়া করেন রয় কৃষ্ণা।

তাঁর পা থেকে এই সুবর্ণ সুযোগ নষ্ট হওয়াটা হয়তো মেনে নিতে পারছিলেননা দর্শকরা। দীর্ঘদিন ম্যাচ থেকে দূরে থাকায় হয়তো শুরুটা একটু সমস্যার হয় কৃষ্ণার জন্য।

কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হতে এটিকে মোহনবাগানকে আরও একটু গোছানো মনে হয়। ৬৭ মিনিটের মাথায় রয় কৃষ্ণাই তাঁর পায়ের ছোঁয়ায় কেরালার জালে বল জড়িয়ে দেন। এটিকে মোহনবাগান এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

এরপর ম্যাচে আক্রমণ প্রতি আক্রমণ দেখা গেলেও কোনও দল বল অন্যের জালে জড়াতে পারেনি। খেলা শেষের বাঁশি বাজার পর এটিকে মোহনবাগান প্রথম ম্যাচ জিতে আইএসএল-এর টেবিলের ওপরে থেকে যায়।

লাল কার্ড না থাকলেও ২ দলেরই ২ জন করে খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। তবে আত্মপ্রকাশেই এদিন বাংলার মন জয় করে নিয়েছে এটিকে মোহনবাগান।

আইএসএল-এ এবার প্রথমবার খেলতে চলেছে বাংলার আর এক প্রাণের ক্লাব ইস্টবেঙ্গল। বাংলার এই ২ দলের দিকেই তাকিয়ে থাকবেন আপামর ফুটবলপ্রেমী বাঙালি।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button