Sports

আইপিএল নিলাম : সবচেয়ে দামি দেশি খেলোয়াড় জয়দেব, কলকাতা কিনল ১৯ জনকে

আইপিএল নিলামের প্রথম দিনে ভারতের সবথেকে দামি খেলোয়াড় হয়েছিল কেএল রাহুল, মণীশ পাণ্ডেরা। কিন্তু শেষ দিনে অনেককে অবাক করে ভারতীয় খেলোয়াড় হিসাবে সবচেয়ে বেশি দামে বিক্রি হলেন জয়দেব উনাদকাট। রাজস্থান তাঁকে কিনল সাড়ে ১১ কোটি টাকায়। কলকাতার হয়ে খেলে আসা এই ভারতীয় পেসারকে কেনায় রাজস্থান রয়্যালসের এই বিপুল অঙ্ক খরচ নিয়ে অনেকেই অবাক।

এবার কলকাতার টিম পুরো কেঁচেগণ্ডূষ করে সাজালেন কেকেআর কর্মকর্তারা। অনেক খেলোয়াড়কে ছেড়ে দেওয়া থেকেই পরিস্কার হয়ে গিয়েছিল যে কলকাতা তাদের টিম পাল্টাচ্ছে। আইপিএল নিলামের প্রথম দিনে সেটার বাস্তব রূপায়ণও হয়ে যায়। খেলোয়াড় কেনার জন্য সর্বাধিক ৮০ কোটি টাকা বাঁধা ছিল। তারমধ্যে ৭৩ কোটির কাছে প্রথম দিনেই খরচ করে দেয় কলকাতা। ফলে দ্বিতীয় দিনে খেলোয়াড় কেনার জন্য হাতে তেমন একটা টাকা ছিলনা। তবে এবার আইপিএল অকশনে পুরো ৮০ কোটি টাকাই খরচ করেছে একমাত্র কলকাতাই। কেকেআর এদিন ২ কোটি টাকায় মিচেল জনসনকে কেনে। ৩ কোটি টাকায় কেনে শিভম মাভিকে। এছাড়া ১ কোটি টাকায় কেনে বিনয় কুমার, ৮০ লক্ষ টাকায় রিঙ্কু সিং ও ২০ লক্ষ টাকায় কেনে অপূর্ব ওয়াংখেড়েকে।

এবার আইপিএলে প্রথম কোনও নেপালের খেলোয়াড় জায়গা পেলেন। সন্দীপ লামিছানেকে কেনে দিল্লি। ২০ লক্ষ টাকা ছিল তাঁর বেস প্রাইস। সেই টাকায় অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে নেপাল দলের হয়ে চোখে পড়ার মত খেলা উপহার দেওয়া সন্দীপকে কিনে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। এদিকে হলনা হলনা করেও শেষ পর্যন্ত দল পেলেন ক্রিস গেইল। ২ কোটি টাকায় তাঁকে কিনল পঞ্জাব।

২ দিন ব্যাপী আইপিএল অকশন শেষ হল রবিবার। নিলামের শেষে মোট খেলোয়াড় বিক্রি হয়েছে ১৬৯ জন। যার মধ্যে ভারতীয় খেলোয়াড় বিক্রি হয়েছে ১১৩ জন। বিদেশি খেলোয়াড় বিক্রি হয়েছেন ৫৬ জন। সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছেন বেন স্টোকস। দাম পেয়েছেন সাড়ে ১২ কোটি টাকা। সবচেয়ে দামি ভারতীয় খেলোয়াড় হয়েছেন জয়দেব উনাদকাট। দাম পেয়েছেন সাড়ে ১১ কোটি টাকা।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button