Sports

ব্যাটে-বলে অশ্বিনের রেকর্ড, হারের সংকেতে সরষে ফুল দেখছে শ্রীলঙ্কা

একাই খেলছে ভারত। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই শ্রীলঙ্কাকে দাঁড় করিয়ে ঝামা ঘষে দিচ্ছে বিরাটের ছেলেরা। শ্রীলঙ্কার মাঠে এভাবে শ্রীলঙ্কা দলটাকে নিয়ে ছেলেখেলা অনেকদিন কেউ করে উঠতে পারেনি। কলোম্বো টেস্টের দ্বিতীয় দিনেই ম্যাচের ভবিষ্যৎ কার্যত নিশ্চিত করে দিল ভারত।

প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও ভারতের ব্যাটিং বিক্রম সমানভাবে বজায় ছিল। প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকানো ২ ব্যাটসম্যান পূজারা (১৩৩) ও রাহানে (১৩২) আউট হওয়ার পর হাল ধরেন ঋদ্ধিমান সাহা ও রবিচন্দ্রন অশ্বিন। দুজনেই অর্ধশতরান করেন। অশ্বিন ৫৪ ও ঋদ্ধিমান ৬৭ রান করে আউট হন। শেষের দিকেও শ্রীলঙ্কার বোলারদের রেহাই দেননি জাদেজা। ৭০ রান করে অপরাজিত থাকাকালীন দলগত ৬২২ রানের মাথায় ইনিংস ডিক্লেয়ার করেন বিরাট কোহলি। ভারতের তখনও হাতে ১ উইকেট ছিল।

বিশাল রানের পাহাড় তাড়া করতে নেমে থারাঙ্গা ০ রানে ও করুণারত্নে ২৫ রানে প্যাভিলিয়নে ফেরেন। অশ্বিনের ঘূর্ণিতে কুপোকাত হন শ্রীলঙ্কার দুই ব্যাটিং ভরসা। দ্বিতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার স্কোর ৫০ রান। তবে এদিন এসবের বাইরেও অশ্বিন আলাদা করেই উদ্ভাসিত। মাত্র ৫১টি টেস্ট খেলে দ্রুততম ২ হাজার রান ও ২৫০টি উইকেটের অসামান্য কৃতিত্ব অর্জন করলেন তিনি। ‌অশ্বিনই প্রথম কোনও ক্রিকেটার যিনি এই বিরল কৃতিত্বের অধিকারী হলেন।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button