SciTech

কংগ্রেসের সঙ্গে যুক্ত ৬৮৭টি স্প্যাম পেজ বন্ধ করল ফেসবুক

সোশ্যাল সাইট ফেসবুক সোমবার ঘোষণা করে তারা ৬৮৭টি স্প্যাম ফেসবুক পেজ ও অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। যেগুলির সঙ্গ কংগ্রেসের আইটি সেলের যোগ রয়েছে। কংগ্রেসের আইটি সেলের ব্যক্তিরা এই পেজ ও অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত বলে জানানো হয়েছে। এটা নির্বাচনের আগে বড় ধাক্কা কংগ্রেসের জন্য। যদিও দ্রুত পরিস্থিতি সামাল দেয় কংগ্রেস। কংগ্রেসের তরফে জানানো হয়, তাদের কোনও অফিসিয়াল পেজ বন্ধ হয়নি। যদিও সুযোগ হাতছাড়া না করে কড়া ভাষায় কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি।

কংগ্রেসের তরফে ট্যুইট করে জানানো হয়, তাদের কোনও অফিসিয়াল পেজ বন্ধ হয়নি। তাদের পরীক্ষিত স্বেচ্ছাসেবীদের অ্যাকাউন্টেও হাত পড়েনি। যে যে পেজ ও অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে তার তালিকা কংগ্রেস ফেসবুকের কাছে চেয়ে পাঠিয়েছে। ফেসবুক কখন তা পাঠায় তারজন্য অপেক্ষা করছে কংগ্রেস। বন্ধ করে দেওয়া পেজ ও অ্যাকাউন্টগুলি কংগ্রেসের সঙ্গে কোনওভাবে যুক্ত কিনা তাও খতিয়ে দেখা বলে জানান কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি। তিনি দাবি করেন, এটাও হতে পারে যে ওগুলি কংগ্রেসের সঙ্গে যুক্তই নয়। খবরটিও সঠিক নয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

ফেসবুক যদিও আগেই দাবি করেছে যে বন্ধ করে দেওয়া পেজ ও অ্যাকাউন্টগুলি স্প্যাম। এগুলি কংগ্রেসের আইটি সেলের সঙ্গে যুক্ত ব্যক্তিদের। কী ছিল এসব পেজে? ফেসবুক জানাচ্ছে এসব পেজ ও অ্যাকাউন্টে স্থানীয় খবর, রাজনৈতিক বিষয়, আসন্ন নির্বাচন, বিজেপি প্রার্থীদের সমালোচনা ও কংগ্রেসের সম্বন্ধে বিভিন্ন লেখা ছিল।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *