Sports

গাড়ি চালিয়ে একাই কাতার চললেন ফুটবল পাগল মহিলা

গাড়ি নিয়ে কাতার যাওয়ার পরিকল্পনা খুব একটা স্বাভাবিক নয়। তবে তিনি চললেন। একাই চললেন গাড়ি চালিয়ে। কাতারে ফুটবল বিশ্বকাপ দেখাই তাঁর লক্ষ্য।

নভেম্বরে কাতারে বসছে বিশ্বকাপ ফুটবলের আসর। সেই ফুটবল জ্বর গোটা বিশ্বকে ইতিমধ্যেই কাবু করা শুরু করেছে। ফুটবল বিশ্বকাপে ভারত কখনও পা দিতে না পারলেও ভারতে ফুটবল পাগলের অভাব নেই।

তবে ফুটবল মানেই যে পুরুষরা সেই খেলার প্রতি টান অনুভব করেন তেমনটা নয়। মহিলারাও ফুটবল পাগল হন। যার জলজ্যান্ত প্রমাণ মিলল।

তাও তরুণী হলে কথা ছিল, তিনি একজন গৃহবধূ। ৫ সন্তানের মা। অনেক মহিলার সংসার সামলে, সন্তান সামলে ফুটবল কেন টিভি, কিছুই দেখার সময় বার করা কঠিন হয়। সেখানে তিনি ফুটবল বলতে এতটাই পাগল যে স্থির করেছেন কাউকে দরকার নেই, তিনি একাই কাতারে ফুটবল বিশ্বকাপ দেখতে যাবেন। তাও আবার বিমানে চড়ে কাতার পৌঁছবেন না। পৌঁছবেন নিজের গাড়িতে। সেটাও একা চালিয়ে।

কেরালার বাসিন্দা নাজি নৌশি-র এই গাড়ি চালিয়ে কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার উদ্যোগকে তারিফ করে পতাকা উড়িয়ে তাঁকে রওনা করেছেন কেরালার পরিবহণ মন্ত্রী। নাজি নৌশি গাড়ি নিয়ে কেরালা হয়ে কর্ণাটক হয়ে মুম্বই পৌঁছবেন।

নাজির এসইউভি মুম্বই থেকে তাঁর সঙ্গে চড়বে জাহাজে। জাহাজ গিয়ে পৌঁছবে ওমান। সেখান থেকে গাড়িতেই সংযুক্ত আরব আমিরশাহী, সৌদি আরব, কুয়েত হয়ে নাজি পৌঁছবেন কাতারে। কাতারে পৌঁছে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলাটা স্টেডিয়ামে বসে দেখতে চান নাজি নৌশি। সেই লক্ষ্যেই ছুটছেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *