Sports

উইম্বলডনে জয়, কিংবদন্তি ফেডেরার, নাদাল-এর সঙ্গে এক আসনে জোকোভিচ

কিংবদন্তিদের সঙ্গে এক আসনে বসে পড়লেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। টেনিস বিশ্বে তিনিও এখন এক কিংবদন্তি। এদিন উইম্বলডন ফাইনাল হেলায় জেতেন জোকোভিচ।

পাওয়ার টেনিসে তিনিই যে এখন রাজা তা ফের একবার প্রমাণ করে দিলেন নোভাক জোকোভিচ। রবিবার উইম্বলডন খেতাব ফের তিনি জিতে নিলেন। আর তাও জিতলেন কার্যত হেলায়।

প্রতিদ্বন্দ্বী ইতালির মাতেও বেরেত্তিনির কাছে এদিন পুরুষদের ফাইনালে প্রথম সেটে হেরে যান জোকোভিচ। ফলে প্রশ্ন উঠতে শুরু করে তাহলে কি এবার উইম্বলডন যেতে চলেছে নতুন কারও হাতে। কিন্তু সে জল্পনায় জল ঢালতে বেশি সময় নেননি জোকার।

প্রথম সেট ৭-৬-এ হারার পর দ্বিতীয় সেটে নোভাক অপ্রতিরোধ্য হয়ে ৬-৪ সেটে ফেরত আসেন। তারপর আর পিছনে তাকাতে হয়নি। ঘুরে দাঁড়ানোর সুযোগ পাননি মাতেও।

জোকোভিচের সামনে ক্রমশ মাতওকে বড় ম্লান মনে হতে থাকে। পরপর ৩টি সেট জিতে নেন জোকোভিচ। তৃতীয়টি জেতেন ৬-৪ ব্যবধানে, চতুর্থ সেট জেতেন ৬-৩ ব্যবধানে। ফলে পঞ্চম সেট খেলার আর দরকারই পড়েনি।


এদিনের গ্র্যান্ড স্ল্যাম জয়ের সঙ্গে সঙ্গে জোকোভিচ গিয়ে বসলেন টেনিস কিংবদন্তি রজার ফেডেরার ও রাফায়েল নাদালের পাশে। তিনিও এখন বাকি ২ জনের মতই ২০টি গ্র্যান্ড স্ল্যামের বিজয়ী। ফলে জোকারও এখন টেনিস বিশ্বে তৃতীয় সর্বকালীন সেরার জায়গা পেয়ে গেলেন।

উইম্বলডনে পুরুষদের ফাইনালে এদিনের জয় জোকোভিচকে এনে দিল উইম্বলডনে ৬ বার জয়ের বিরল সম্মান। জোকোভিচের আর একটি গ্র্যান্ড স্ল্যাম জয় কিন্তু তাঁকে সর্বকালীন সেরার একক চেয়ারটা দিতে পারে। জোকোভিচ যে ফর্মে রয়েছেন তাতে সেই কাঙ্ক্ষিত লক্ষ্যে তিনি অনায়াসেই পৌঁছবেন বলে মনে করছেন টেনিস বোদ্ধারা।

Show Full Article
Back to top button