Sports

সমীর বন্দ্যোপাধ্যায় জিতলেন উইম্বলডন জুনিয়র খেতাব, বাংলার খুশির দিন

অবশ্যই রবিবার দিনটা বাংলার অন্যতম খুশির দিন হয়ে গেল। প্রবাসী বাঙালি কিশোর সমীর বন্দ্যোপাধ্যায় এদিন জিতে নিলেন উইম্বলডন জুনিয়র খেতাব।

প্রতিযোগিতায় যে ১৭ বছরের ছেলেটা সিডিংই পাননি, তিনিই এবার জিতে নিলেন উইম্বলডন জুনিয়র খেতাব। হতে পারে সমীর মার্কিন মুলুকের নিউ জার্সির বাসিন্দা। মার্কিন নাগরিকও বটে। কিন্তু তিনি প্রবাসী বাঙালি। তাই বাঙালির কাছে তাঁর এই সাফল্য অবশ্যই গর্বের।

এদিন উইম্বলডন জুনিয়র খেতাবের লড়াইয়ে ফাইনালে সমীর মুখোমুখি হন তাঁরই দেশের ভিক্টর লিলভের। কিন্তু লিলভ এদিন কার্যত সমীরের সামনে দাঁড়াতেই পারেননি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

প্রথম সেটে প্রথমেই এগিয়ে যান সমীর। তারপর কিছুটা ম্যাচে ফেরেন লিলভ। কিন্তু সেট জয় দিয়ে শেষ করেন সমীর। প্রথম সেটে ৭-৫-এ জয় পাওয়ার পর দ্বিতীয় সেটে যেন আরও জ্বলে ওঠে সমীরের ব়্যাকেট।

লিলভকে কার্যত দ্বিতীয় সেটে দাঁড়াতেই দেননি সমীর। ৬-৩ ব্যবধানে দ্বিতীয় সেট জয়ের সঙ্গে সঙ্গেই সমীর জিতে নেন জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম, জুনিয়র গ্র্যান্ড স্ল্যাম।

সমীরের এই সাফল্যের পাশে আমেরিকার নাম লেখা থাকলেও বাঙালির কাছে এটা সমানভাবে উপভোগ্য ও গর্বের।

এদিন জয়ের পর সমীর যেন নিজের এই খেতাব জয়টা বিশ্বাসই করতে পারছিলেন না। উচ্ছ্বাসটাও ধীরে ধীরে প্রকাশ পায়। তারপর উচ্ছ্বাসে হাতে থাকা বলটা ছুঁড়ে দেন গ্যালারিতে। গ্যালারিতে তখন করতালির বন্যা বইছে। লিলভ এসে তাঁকে অভিনন্দন জানান।

বাঙালির কাছে এ এক বড় সাফল্য সন্দেহ নেই। ৬ বছর বয়সে টেনিস খেলা শুরু করেন সমীর। আর ১৭ বছর বয়সে বিশ্বের অন্যতম সেরা কোর্ট থেকে খেতাব জিতে নিলেন এই ভবিষ্যতের তারকা।

Show Full Article
Back to top button