State

শেষপর্যন্ত এ রাজ্যেও ঢুকল ওমিক্রন, আক্রান্ত ৭ বছরের বালক

শেষপর্যন্ত এ রাজ্যেও ঢুকে পড়ল ওমিক্রন। সংক্রমিত হয়েছে ৭ বছরের এক বালক। আবুধাবি থেকে ভারতে এসেছিল ওই বালক।

ভারতে আগেই ঢুকেছে ওমিক্রন। বাড়তে বাড়তে তা এখন ৬০ ছাড়িয়েছে। তবে বুধবারের আগে পর্যন্ত পশ্চিমবঙ্গে ওমিক্রনের ছোঁয়া লাগেনি। কিন্তু শেষরক্ষা হল না। এ রাজ্যেও ঢুকেই পড়ল ওমিক্রন।

এই প্রথম কারও দেহে ওমিক্রন পাওয়া গেল। এক ৭ বছরের বালকের দেহে ওমিক্রন পাওয়া গেছে। এই বালকই এই রাজ্যের প্রথম ওমিক্রন আক্রান্ত।

কয়েকদিন আগেই সে বাবা মায়ের সঙ্গে আবুধাবি থেকে ভারতে আসে। বিমান থেকে নামে হায়দরাবাদে। সেখানে করোনা পরীক্ষায় তার রিপোর্টও পজিটিভ আসে।

তবে ওই বালক হাইরিস্ক দেশ থেকে আসেনি। সংযুক্ত আরব আমিরশাহী ওমিক্রন হাইরিস্ক দেশের তালিকায় পড়ছে না। তবু তার নমুনা ওমিক্রন পরীক্ষার জন্য পাঠানো হয়।

সেই জিনোম সিকোয়েন্স পরীক্ষার পর দেখা যায় বালকটি ওমিক্রনে আক্রান্ত। যা তেলেঙ্গানা সরকার এ রাজ্যের স্বাস্থ্য দফতরকে জানায়।

বালকটি মুর্শিদাবাদের বাসিন্দা। সে এখন সেখানেই রয়েছে। মুর্শিদাবাদের বেনিয়াগ্রামের বাসিন্দা ওই বালকের ওমিক্রন সংক্রমিত হওয়ার খবর পেয়ে দ্রুত ব্যবস্থা নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। বেনিয়াগ্রামকে কন্টেনমেন্ট জোন করে দেওয়া হয়েছে।

গত কদিনে ওই বালকের সংস্পর্শে কারা কারা এসেছিলেন তাঁদের খোঁজ চলছে। ওই বালককেও আলাদা করে দেওয়া হয়েছে। তবে তার দেহে বড় ধরনের কোনও উপসর্গ নেই।

তবু তার দিকে কড়া নজর রাখা হয়েছে। তার থেকে ওমিক্রন যাতে না ছড়ায় তার জন্য তার সংস্পর্শে আসা মানুষজনকে খুঁজছে প্রশাসন।

Show More

Leave a Reply

Your email address will not be published.