State

সাগর দত্ত হাসপাতালে রোগী মৃত্যু ঘিরে তাণ্ডব, ভাঙচুর

কামারহাটির সাগর দত্ত হাসপাতালে এক রোগীর মৃত্যু ঘিরে শুক্রবার উত্তেজনার সৃষ্টি হয়। ভাঙচুর করা হয় বিভিন্ন বিভাগ।

কামারহাটির সাগর দত্ত হাসপাতালে গত বৃহস্পতিবার এক রোগীকে ভর্তি করা হয়। তাঁর শ্বাসকষ্ট ছিল। চিকিৎসকেরা চেষ্টা শুরু করলেও তাঁর অবস্থার অবনতি হতে থাকে। শুক্রবার সকালে তাঁর অবস্থার আরও অবনতি হয়। ততক্ষণে হাসপাতালে ভিড় করতে থাকেন রোগীর পরিজনেরা। পরে ওই রোগীর মৃত্যু হয়। সে খবর পাওয়ার পরই রোগীর আত্মীয় পরিজনেরা হাসপাতালে ভাঙচুর শুরু করেন। মূলত তাঁদের ভাঙচুরের শিকার হয় জরুরি বিভাগ। তছনছ হতে থাকা জরুরি বিভাগ রক্ষা করতে চেষ্টা করেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। মারমুখী তাণ্ডবকারীদের হাত থেকে রেহাই পাননি কয়েকজন স্বাস্থ্যকর্মীও।

করোনার আতঙ্কের পরিবেশের মধ্যেই সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। জীবনের ঝুঁকি নিয়ে প্রতি মুহুর্তে তাঁরা তাঁদের কাজ চালিয়ে যাচ্ছেন। রোগীদের পরিষেবা দিচ্ছেন। তাঁদের ওপর এমন হামলা, হাসপাতালে ভাঙচুর তাঁদের মনোবলকে আরও ভেঙে দিতে পারে বলেই মনে করছেন সকলে। সাগর দত্ত হাসপাতালের সুপার সহ বেশ কয়েকজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এখন কোয়ারেন্টিনে। ২টি বিভাগ বন্ধ করতে হয়েছে সংক্রমণের আশঙ্কায়। সেই সাগর দত্ত হাসপাতালের জরুরি বিভাগও এবার তছনছের শিকার হল।

পরে পরিস্থিতি শান্ত হলেও হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীরা আতঙ্কিত। করোনা মোকাবিলায় যখন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরাই একমাত্র ভরসা সেখানে তাঁদের ওপর এমন আক্রমণ নেমে আসা নিয়ে চিকিৎসক মহলই বিরক্ত। এমন চলতে থাকলে তাঁরা এই কঠিন সময়ে আপ্রাণ লড়াই দেবেন কীভাবে সে প্রশ্নও তুলেছেন চিকিৎসকেরা।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button