Tuesday , June 25 2019
Mango
প্রতীকী ছবি

১৮ মাস মাইনে পাননি, আম গাছে চড়ে তুলকালাম

কাজ করেন চুক্তিভিত্তিক কর্মী হিসাবে। সেই কাজ তিনি করে গেছেন ঠিকই, কিন্তু গত ১৮ মাস হল তার পারিশ্রমিক হাতে পাননি। তাই দেড় বছরের মাইনে বকেয়াকে কেন্দ্র করে হুলস্থূল বাঁধিয়ে ছাড়লেন পুরুলিয়া পুরসভার চুক্তিভিত্তিক কর্মী গজানন সূত্রধর। পুরুলিয়া পুরসভা চত্বরেই রয়েছে অনেক গাছ। সেখানেই একটি আমগাছে শনিবার উঠে পড়েন গজানন। তারপর আম গাছ থেকে নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার হুমকি দিতে থাকেন।

গজাননের কাণ্ড দেখে সেখানে বহু মানুষ ভিড় জমান। সকলেই নিচ থেকে উপরে চেয়ে আছেন। গজাননকে অনেকে নিচে নেমে আসার জন্যও অনুরোধ করছেন। কিন্তু তিনি শোনার পাত্র নন। মাইনে না পেলে তিনি আত্মহত্যা করেই ছাড়বেন বলে সাফ জানিয়ে দেন গজানন। ছুটে আসেন পুরসভার আধিকারিকরা। হাজির হয় পুলিশ ও দমকল। সকলেই তাঁকে নেমে আসতে বলছেন। কিন্তু তিনি নামবেন না।

অবশেষে দমকলকর্মীরা গাছে চড়ে তাঁকে বুঝিয়ে-সুঝিয়ে নিচে নামিয়ে আনেন। মাইনে পুরো পেয়ে যাবেন এই আশ্বাস পেয়ে গাছ থেকে নেমে আসেন গজানন সূত্রধর। পুরসভার এক কাউন্সিলর বিভাসরঞ্জন দাস বলেন, গজানন পুরসভায় এসে সঠিক পথে তাঁর মাইনে দাবি করলেই পারতেন। তবে তিনি আরও জানিয়েছেন পুরসভা বিষয়টি খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব গজাননের প্রাপ্য মাইনে মিটিয়ে দেবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *