Sports

বিরাট কোহলিকে দেখে শিক্ষা নেওয়ার পরামর্শ দিলেন ক্যারিবিয়ান কোচ

ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের প্রথম পর্যায় শেষ হয়েছে। টি-২০ সিরিজ শেষ। সিরিজ জিতে নিয়েছে ভারত। তরুণ ব্রিগেডে ভরসা করা ক্যারিবিয়ানরা যথেষ্ট লড়াই দিয়েও ভারতের সঙ্গে এঁটে উঠতে পারেনি। একটি জিতলেও ২টি হারতে হয়েছে তাদের। আর সেই জয় যেমন এসেছে ভারতের টিম গেম থেকে তেমনই এসেছে বিরাট কোহলির আগ্রাসী ব্যাটিং থেকে। শিল্পের মত ব্যাটিং আর মাঠে আগ্রাসী মনোভাব অনেককে মুগ্ধ করেছে। যেমন বিরাটের সবকিছু নিয়েই তাঁকে প্রায় আদর্শ করার পরামর্শ দিয়েছেন ক্যারিবিয়ান দলের সহকারী কোচ।

ওয়েস্ট ইন্ডিজ দলের সহকারী কোচ রডি ইস্টউইক। তাঁর দলের খেলোয়াড়দের তিনি পরামর্শ দিয়েছেন বিরাট কোহলিকে দেখে শিখতে। কঠিন পরিশ্রম ছাড়া সাফল্য আসেনা। আর সেই কঠিন পরিশ্রম কেমন করে করতে হয় বিরাট তার আদর্শ উদাহরণ বলে মনে করছেন তিনি। বিরাটকে দেখে সেই পরিশ্রমটা করার জন্য দলের তরুণ খেলোয়াড়দের উৎসাহিত করেছেন রডি।

রডির মতে, তাঁর দলে হেটমায়ার, পুরানের মত তরুণ প্রতিভা রয়েছেন। এঁরা কোনও অংশে কম যান না। এঁদের প্রতিভা রয়েছে। দরকার আরও পরিশ্রম। কঠিন পরিশ্রম। একদিনও বাদ না দিয়ে বিরাট যেভাবে সারাদিন কঠিন পরিশ্রম করেন সেটা দেখে তেমনভাবে চলার পরামর্শ দিয়েছেন রডি। আগামী একদিনের ম্যাচের সিরিজে তাঁর দল ভাল ফল করবে বলেই মনে করছেন রডি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button