Sports

ফের সোনার পদক এল ভারতে, একদিনে জোড়া সোনা

সকালে মণীশ নারওয়াল সোনা এলে দিয়েছিলেন ভারতকে। বিকেলে ফের একটি সোনা এল ভারতের ঝুলিতে। এবার এল অন্য খেলায়। ফলে একদিনে জোড়া সোনা পেল ভারত।

জাপানে প্যারাঅলিম্পিকসের আসরে ভারত এবার তাদের সর্বকালীন সেরা পারফরমেন্স দেখাচ্ছে। একই দিনে এই অলিম্পিকসেই জোড়া সোনা আগে জিতেছিল ভারত। প্রতিযোগিতার প্রায় অন্তিম পর্যায় পৌঁছে ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি হল।

একটা স্বপ্নের সোনালি দিন কাটাল ভারত। সকালে ৫০ মিটার পিস্তল থেকে সোনা জেতেন মণীশ নারওয়াল। সেই আনন্দের রেশ কাটারও সময় পেল না, তার আগেই ফের দেশের জন্য একটি সোনা এনে দিলেন ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ ভগত।

প্রমোদ ভগত এদিন ফাইনালে তাঁর প্রতিপক্ষ ড্যানিয়েল বেথেলকে হারিয়ে সোনা জেতেন। ২১-১৪, ২১-১৭ ম্যাচে জেতেন প্রমোদ। ২টি ম্যাচ জিতে নেওয়ায় আর তৃতীয় ম্যাচের দরকার পড়েনি। ৪৫ মিনিটেই সোনা নিশ্চিত করেন প্রমোদ।‌

এদিন সকালে একবার মণীশের কৃতিত্বে টোকিওর প্যারাঅলিম্পিকসের এরিনায় ভারতের জাতীয় সঙ্গীত ধ্বনিত হয়েছিল। ফের তা বিকেলে আরও একবার ধ্বনিত হল প্রমোদের হাত ধরে।

এই নিয়ে প্যারাঅলিম্পিকস থেকে ভারতের এখনও সংগ্রহ ৪টি সোনার পদক। যা অবশ্যই রেকর্ড। কারণ এতগুলি সোনার পদক অলিম্পিকস বা প্যারাঅলিম্পিকসের আসর থেকে আনার রেকর্ড এর আগে ভারতের হয়নি।

এবার এখনও পর্যন্ত ভারতের সংগ্রহ ১৭টি পদক। এদিন সোনা ছাড়াও ভারতের ঝুলিতে এসেছে রূপো ও ব্রোঞ্জ পদক। যা ভারতকে ১৭টি পদক জয়ে পৌঁছে দিয়েছে।

এদিন ব্যাডমিন্টন থেকে একটি ব্রোঞ্জও জিতেছে ভারত। ভারতের মনোজ সরকার এদিন ব্রোঞ্জ পদক জেতেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button