Sports

কনের সাজেই ব্যাট হাতে মাঠে মহিলা ক্রিকেটার

কনের সাজেই ব্যাট হাতে মাঠে নেমে পড়লেন বাংলাদেশের মহিলা আন্তর্জাতিক ক্রিকেট টিমের অন্যতম ব্যাটসম্যান সনজিদা ইসলাম। সেই ছবি সোশ্যাল সাইটে ঝড় তুলেছে।

নয়াদিল্লি : পরনে কনের সাজ। গাঢ় কমলা রংয়ের শাড়ি। সারা গায়ে গয়না। সঙ্গে ফুলের সাজের গয়নাও। বিয়েতে যেমনটা থাকে। কনে বলে কথা! কিন্তু বিয়ে হোক আর যাই হোক ক্রিকেটের সঙ্গে ভালবাসাটা থেকেই যায়। হয়তো একজন ক্রিকেটারের জীবনে বিয়ের সাজে হাতে ক্রিকেট ব্যাট এক অসামান্য সৌন্দর্য ফুটিয়ে তোলে।

বাংলাদেশের মহিলা আন্তর্জাতিক ক্রিকেট টিমের অন্যতম ব্যাটসম্যান সনজিদা ইসলাম তাঁর বিয়ের সময়ের এই ছবি সোশ্যাল সাইটে পোস্ট করতেই হৈচৈ পড়ে গেছে। আইসিসি পর্যন্ত ছবিটিকে গুরুত্ব দিয়েছে। আইসিসি ট্যুইটারে লিখেছে, বিয়ের পোশাক, অলঙ্কার, ক্রিকেট ব্যাট। একজন ক্রিকেটারের বিয়ের ছবিটা বোধহয় এমনই হওয়া উচিত।

সনজিদা ইসলাম বিয়ে করেছেন বাংলাদেশের রংপুরের প্রথম শ্রেণির ক্রিকেটার মিম মোসাদ্দেককে। সেই বিয়ের সময়ের ছবিই তিনি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। যা দেখে অনেকেই বাহবা জানিয়েছেন। তারিফ করেছেন তাঁর ক্রিকেট প্রেমকে।

সনজিদা ইসলাম বাংলাদেশের মহিলা জাতীয় ক্রিকেট দলের হয়ে ডেবিউ করেন ২০১২ সালে। মাত্র ১৬ বছর বয়সে। তারপর থেকে তিনি বাংলাদেশের মহিলা একদিনের ও টি-২০ দলের সদস্য হয়ে বিভিন্ন ম্যাচ খেলেছেন।

ডেবিউ করেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। তারপর বাংলাদেশের হয়ে ১৬টি একদিনের ম্যাচ খেলেছেন সনজিদা। একদিনের ক্রিকেটে তাঁর এখনও পর্যন্ত ব্যাট হাতে সংগ্রহ ১৭৪ রান। বাংলাদেশের হয়ে ৫৪টি টি-২০ খেলেছেন ২৪ বছরের সনজিদা। টি২০-তে তাঁর সংগ্রহ ৫২০ রান।

বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের বড় সাফল্য এসেছিল ২০১৮ সালে। সে বছর মহিলাদের এশিয়া কাপ জেতে বাংলাদেশের মহিলা দল। সেটি ছিল বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের জন্য এক অবিস্মরণীয় সাফল্য। সেই দলের সদস্য ছিলেন সনজিদা ইসলাম।

জীবনে নানা সাফল্য এসেছে। আগামী দিনেও বাংলাদেশের হয়ে হয়তো আরও সাফল্য এনে দিতে চলেছেন তিনি। তবে তাঁর নতুন জীবনের মুহুর্তে বিয়ের সাজে তাঁর ক্রিকেট ব্যাট হাতে নামা কিন্তু তাঁকে বিশ্ব ক্রিকেট মহলে রাতারাতি সুখ্যাতি এনে দিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button