Sports

দাঁড়াতেই পারলেননা রুড, ফেডেরার-জোকোভিচের সঙ্গে দূরত্ব আরও বাড়ালেন নাদাল

পারবেন কি তিনি? একদিকে তাঁর নামের ভার। অন্যদিকে টগবগে তারুণ্য। কার জয় হবে? সেদিকেই তাকিয়েছিল গোটা বিশ্ব। অবশেষে সহজ জয় এল।

ইতিহাস রচনা করলেন রাফায়েল নাদাল। ১৪ বার ফরাসি ওপেন জিতে নিলেন তিনি। যা অবশ্যই বিরলতম কৃতিত্ব। তবে তিনি নিজের ইতিহাস ভেঙে আরও কঠিন ইতিহাস তৈরি করলেন। যা ভাঙা আরও শক্ত হয়ে দাঁড়াল রজার ফেডেরার বা নোভাক জোকোভিচের পক্ষে।

কারণ ফরাসি ওপেন জিতে নাদালের গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা দাঁড়াল ২২টি। অন্যদিকে ফেডেরার ও জোকোভিচ দাঁড়িয়ে আছেন ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জিতে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এতদিন একটি গ্র্যান্ড স্ল্যামে এগিয়ে ছিলেন টেনিসে স্পেনের বিস্ময় প্রতিভা রাফায়েল নাদাল। এবার সেই দূরত্ব আরও বাড়ল। এবার ২টি গ্র্যান্ড স্ল্যামে এগিয়ে গেলেন তিনি। গড়লেন নতুন ইতিহাস।

রবিবার ফরাসি ওপেনের ফাইনালে রাফার বিরুদ্ধে নেমেছিলেন তরুণ প্রতিভা ক্যাসপার রুড। লড়াইটা ছিল নামের ভার আর অভিজ্ঞতা বনাম তারুণ্যের টগবগে এনার্জির। কিন্তু এখনও তিনি যে ধারে ভারে কতটা ভয়ংকর তা কোর্টে নামার পর দেখিয়ে দিলেন নাদাল।

এদিন কার্যত নাদালের সামনে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি রুড। শুরু থেকেই যেন জিতে ছিলেন নাদাল। রুডকে স্ট্রেট সেটে ৬-৩, ৬-৩, ৬-০-তে উড়িয়ে দিয়ে ফাইনাল জিতে নেন নাদাল।

ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইটাই এদিন দেখার সুযোগ পেলেননা দর্শকেরা। বরং একটা একতরফা ফাইনালে রাফায়েলের দুরন্ত শক্তির ফের একটা নিদর্শন দেখলেন তাঁরা। বিশ্বের টেনিস ক্রমতালিকায় কিন্তু রাফায়েল রয়েছেন পঞ্চম স্থানে। তবে এই জয়ে তিনি কিছুটা উপরে উঠতে পারেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button