National

গত ২ দিনে দেশে ফের উর্ধ্বমুখী সংক্রমণ

দেশে ৮ মাসে সবচেয়ে নিচে নামে একদিনের সংক্রমণ। তার পর টানা ২ দিন কিন্তু একটু করে বাড়ছে দেশে দৈনিক সংক্রমণ।

নয়াদিল্লি : নতুন বছরের শুরু থেকে প্রধানত ২০ হাজারের নিচেই রয়েছে দেশে দৈনিক সংক্রমণ। গত ৮ মাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে নিচে নামে ২ দিন আগে। তবে তার পরের ২ দিনে সংক্রমণ ফের কিছুটা বেড়েছে।

গত একদিনে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ২২৩ জন। দেশে ৭ লক্ষ ৮০ হাজার ৮৩৫টি নমুনা পরীক্ষা হয়েছে। আগের দিনের চেয়ে কিছুটা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

রোগীর সংখ্যা বৃদ্ধির হাত ধরে এদিন ১ কোটি ৬ লক্ষ ১০ হাজার ৮৮৩ জনে দাঁড়িয়েছে দেশে মোট সংক্রমিতের সংখ্যা। এদিন সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সংক্রমিতের চেয়ে বেশি হয়েছে।

এদিন দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৯২ হাজার ৩০৮ জনে। একদিনে কমেছে ৪ হাজার ৮৯৩ জন। যার হাত ধরে দেশে এখন করোনা অ্যাকটিভ রোগীর হার ১.৮১ শতাংশ।


নতুন বছরে ২০০-র ঘরেই ছিল দেশে দৈনিক করোনায় মৃত্যু। মাঝে ৩ দিনে ২০০-র নিচে নেমেছিল মৃত্যু। তারপর ২০০-র ঘরে ফিরলেও ফের তা এখন নিচে নেমেছে।

গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৫১ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৮৬৯ জন। ১.৪৪ শতাংশ মৃত্যুর হার রয়েছে দেশে।

এদিকে গত একদিনে দেশে রাজ্য ভিত্তিক যে মৃতের সংখ্যার খতিয়ান সামনে এসেছে তাতে করোনায় মৃত্যুর নিরিখে পশ্চিমবঙ্গ দেশে তৃতীয় স্থান থেকে একদিনে একলাফে নেমে গেছে অষ্টম স্থানে। গত একদিনে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৯ জনের। কেরালায় মৃত্যু হয়েছে ১৮ জনের। পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৬ জনের।

করোনা রোগী ও মৃত্যু যেমন বেড়ে চলেছে তেমনই অন্যদিকে তাল মিলিয়ে বাড়ছে সুস্থ হয়ে ওঠার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৯৬৫ জন।

দেশে এখন মোট করোনামুক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২ লক্ষ ৬৫ হাজার ৭০৬ জন। দেশে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬.৭৫ শতাংশ।‌ — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button