National

একদিনে ৮০৩, ৩৯ হাজারের দরজায় কড়া নাড়ছে মৃত্যু

দেশে ৩৯ হাজারের দরজায় পৌঁছে গেল করোনায় মৃত্যু। গত একদিনে মৃত্যু হল ৮০৩ জনের।

নয়াদিল্লি : দেশে করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এখন প্রতিদিন ৫০ হাজারের ওপর রোগীর হদিশ মিলছে দেশে। ভারতে গত একদিনে নতুন করে করোনা রোগী পাওয়া গিয়েছেন ৫২ হাজার ৫০ জন। ৬ লক্ষ ৬১ হাজার ৮৯২টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া গিয়েছে। যা উল্লেখযোগ্য এজন্য যে তার আগের দিন প্রায় একই সংখ্যক রোগীর হদিশ মিলেছিল এর চেয়ে আড়াই লক্ষ কম নমুনা পরীক্ষা করে। এদিকে গত একদিনের সংখ্যার পর দেশে মোট করোনা রোগীর সংখ্যা বর্তমানে দাঁড়াল ১৮ লক্ষ ৫৫ হাজার ৭৪৫ জন। যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫ লক্ষ ৮৬ হাজার ২৯৮ জন।

দেশে যখন করোনা রোগীর সংখ্যা বাড়ছে তখন বাড়ছে করোনায় মৃত্যুও। গত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৮০৩ জন। যার হাত ধরে এদিন ৩৯ হাজারের দরজায় পৌঁছে গেল ভারতে করোনায় মৃত্যু। বর্তমানে দেশে করোনায় মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩৮ হাজার ৯৩৮ জন। এটা অবশ্যই চিন্তার ভাঁজ পুরু করছে। দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থাই এখনও সবচেয়ে খারাপ। মহারাষ্ট্রে গত একদিনে প্রায় ৯ হাজার নতুন রোগীর হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ২৬৬ জনের।

করোনা রোগী ও মৃত্যু যেমন বেড়ে চলেছে তেমনই অন্যদিকে বাড়ছে সুস্থ হয়ে ওঠার হার। গত একদিনে দেশে ৪৪ হাজার ৩০৬ জন সুস্থ হয়ে ফিরেছেন। করোনাকে জয় করেছেন তাঁরা। এর ফলে দেশে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা এদিন ১২ লক্ষের গণ্ডি পার করে গেছে। দেশে এখন মোট করোনামুক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৩০ হাজার ৫০৯ জন। যার হাত ধরে দেশে বাড়ছে সুস্থতার হারও।

করোনা রোগী বেড়ে চলা ও মৃত্যুর সংখ্যা বেড়ে চলা ক্রমশ পরিস্থিতিকে যখন জটিল আকার দিচ্ছে তখন কিন্তু সুস্থতার হার তার পাল্টা হিসাবে সামনে আসছে। যা পরিস্থিতি তাতে দেশে যেমন ২ দিনে ১ লক্ষ করে পার করে যাচ্ছে নতুন রোগীর সংখ্যা, তেমনই ২ দিনে প্রায় ১ লক্ষ ছুঁয়ে ফেলছে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। যা কিছুটা হলেও মানুষের মনে আশার সঞ্চার করছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button