Kolkata

রাজ্যে একদিনে করোনায় মৃত আরও ৭

রাজ্যে একদিনে আরও ৭ জনের প্রাণ কাড়ল করোনা। এদিকে এদিন রাজ্যের একটি সরকারি ভবনকে কন্টেনমেন্ট জোন করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হল আরও ৭ জনের। ফলে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৬৮ জনে। এদিন নবান্নে একথা জানান রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৮৫ জন আক্রান্ত হয়েছেন। ফলে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৩৪৪ জন। যার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ৯৪০ জন।

বর্তমানে রাজ্যে ৫ হাজার ৫৬১ জন করোনা উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টিনে আছেন। এদিকে রাজ্যে এখনও পর্যন্ত ৫১৬টি কোয়ারেন্টিন জোন রয়েছে। যারমধ্যে শুধু কলকাতাতেই রয়েছে ৩১৮টি জোন। এদিন আলাপনবাবু আরও জানান, রেশন থেকে বরাদ্দ খাদ্যসামগ্রি বণ্টন নিয়ে যে অভিযোগ সামনে এসেছিল তা খতিয়ে দেখে প্রায় ৪০০ জন রেশন ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সরকার। এখনও পর্যন্ত প্রায় ১০ কোটি মানুষ রেশন থেকে তাঁদের প্রাপ্য রেশন পেয়েছেন।

লকডাউনের সময় রেশন থেকে যে বণ্টনের কথা ঘোষণা করা হয়েছিল কিছু জায়গায় মানুষ তা পাননি বলে বারবার অভিযোগ উঠছিল। স্থানীয়ভাবে কিছু রেশন ডিলারের বিরুদ্ধে স্থানীয় মানুষের ক্ষোভও আছড়ে পড়তে দেখা গিয়েছে। এদিকে রেশন দুর্নীতির অভিযোগ করে শাসক দলের বিরুদ্ধে সোচ্চার হয়েছে বিজেপি। মঙ্গলবারও রাজ্যের বেশ কিছু জায়গায় বিক্ষোভে শামিল হন বিজেপি কর্মী সমর্থকেরা। বারাসত, মেদিনীপুর সহ বেশ কিছু জায়গায় গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে, পোস্টার লিখে সোচ্চার হন তাঁরা।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button